বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:৪৩ পূর্বাহ্ন

বুধহাটায় পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের অনুমোদন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি / ৩৩২
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

আশাশুনি উপজেলার বুধহাটায় পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিস অনুমোদন দিয়েছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। এ সংক্রান্ত চিঠি গত ০২ সেপ্টেম্বর সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জিএম বরাবর পাঠিয়েছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃপক্ষ।


আশাশুনি উপজেলার দূর্গম এলাকায় সেবা দিতে বিদ্যূৎ বিভাগের কর্মীদের পৌঁছাতে রীতিমত কষ্টকর পরিস্থির মুখে পড়তে হয়। উপজেলার প্রাণ কেন্দ্র বা বাণিজ্যিক মোকাম হিসেবে বুধহাটা বাজারকে ধরা হয়ে থাকে। সরকারী অফিস ছাড়াও কলকারখানা, একাধিক ব্যাংক, এনজিও, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার, বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান ও জনবহুল এলাকা বুধহাটা। এ জনবহুল এলাকার বিদ্যুৎ সেবায় নিয়োজিত আছেন মাত্র ৪জন লাইনম্যান। ঝড় বৃষ্টির দিনে জনবল কম থাকায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিতে হিমসিম খেতে হয় তাদেরকে। বিদ্যুৎ বিভ্রাট আশাশুনি উপজেলার নিত্য দিনের সঙ্গী। বুধহাটা, কুল্যা, দরগাহপুর ও পার্শ্ববর্তী সদর উপজেলা এলাকায় বাংলাদেশ সচিবালয় ও সরকারের বিভিন্ন দপ্তরে কর্মরত উচ্চ পদস্থ কর্মকর্তার গ্রামের বাড়ী বুধহাটা এরিয়ায় হওয়ায় ছুটিতে বাড়ী আসলে বিদ্যুৎ বিভ্রাটে পড়তে হয় তাদের। এছাড়া সাধারণ মানুষের বিদ্যুতের বিরুদ্ধে অভিযোগের তো শেষ নেই। এমনকি পল্লী বিদ্যুতের বিল পরিশোধেও ভোগান্তি পোহাতে হয় গ্রাহকদের। আর এ কারণেই বিদ্যুৎ বিভ্রাট এর ভোগান্তি কমাতে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান বরাবর প্রতিকার চেয়ে লিখিত আবেদন করেন সৈয়দপুর সেনানিবাসে কর্মরত বুধহাটা গ্রামের আতিকুল ইসলাম। এসকল কথা চিন্তা করে বুধহাটা অভিযোগ কেন্দ্রটি সাব জোনাল অফিসে উন্নতিকরণ আবেদনে জোর সুপারিশ করেন বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি সৈয়দপুর সেনানিবাস এর ভাইস চ্যান্সেলর ও আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের কৃতি সন্তান ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর ড. লুৎফর রহমান। সুপারিশকৃত আবেদন চলতি বছরের দুই সেপ্টেম্বর অনুমোদিত হয়ে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জিএম বরাবর চিঠি ইস্যু করে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। ইতিমধ্যে বিষয়টি জনসাধারণ জানতে পেরে মানুষের ভোগান্তি লাঘবে এমন উদ্যোগ গ্রহণ করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বুধহাটা, কুল্যা, কাদাকাটি, দরগাহপুর ও ফিংড়ীবাসীর অভিনন্দন ও শুভেচ্ছায় সিক্ত হয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর ড. লুৎফর রহমান ও আবেদনকারী আতিকুল ইসলাম।
এবিষয়ে জানতে চাইলে সাতক্ষীরা পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার সন্তোষ কুমার শাহা বলেন, এবিষয়ে আমরা একটি চিঠি পেয়েছি। বোর্ড মিটিংয়ে আলোচনা করে অতি দ্রæত সেখানকার কার্যক্রম শুরু করবো। বুধহাটায় পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিস স্থাপন করা হলে সাধারণ মানুষের ভোগান্তি অনেকটাই কমে আসবে বলে ধারনা করছে এলাকার সচেতন মহল।


এই শ্রেণীর আরো সংবাদ