বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ন

বীর মুক্তিযোদ্ধাদের মত নি:স্বার্থ দেশ প্রেমিক হিসেবে নিজেদের গড়তে হবেঃ সাতক্ষীরায় বিএনসিসি মহাপরিচালক

নিজস্ব প্রতিনিধি / ৭৩
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

সাতক্ষীরায় মহান ভাষা সৈনিক মুুক্তিযুদ্ধের সংগঠক বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের স্মরণ সভা উপলক্ষ্যে শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ও বিএনসিসির পরিচালক ২য় লে: কর্ণেল ছানোয়ার হোসাইনের সার্বিক ব্যবস্থাপনায় মঙ্গলবার সকাল ১০ টায় দেবহাটা উপজেলার সখিপুর গ্রামের ভাষা সৈনিক লুৎফর রহমানের মাজারে গার্ড অব অনার শেষে পুস্প মাল্য অর্পণ করা হয়।


এসময় সেখানে উপস্থিত ছিলেন, বিএনসিসি’র মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান (বিএসপি, এনডিসি, পিএসসি), সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, সুন্দরবন রেজিমেন্ট এর অধিনায়ক লে:কর্ণেল হাসান মাহমুদ, রেজিমেন্ট এ্যাডজুটেন্ড মেজর ওমর ফারুক, প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যণার্জি, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন, থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ, জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম আশিকুর রহমান প্রমুখ।
পরে বেলা ১২টায় সখিপুর লাইট হাউজ হলরুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নজরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনসিসি’র মহা পরিচালক নাহিদুল ইসলাম (বিএসপি,এনডিসি,পিএসসি)। এছাড়া বক্তব্য রাখেন ভাষা সৈনিক বীরমুক্তিযোদ্ধা লুৎফর রহমানের পুত্র ও সাতক্ষীরা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর আহবায়ক আবু রায়হান তিতু। অনুষ্ঠান পরিচালনা করেন, ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম। আলোচনা সভার শুরুতে ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের জীবনী পাঠ করেন এস এস সি পরীক্ষা ঐশী।
এসময় প্রধান অতিথি বলেন, আজ আমরা দেশের মাটিতে যে সেখানেই আছি তা শুধু মাত্র স্বাধীনতার কারনে সম্ভব হয়েছে। আর দেশের কথা বলতে গেল বঙ্গবন্ধুকে অস্বীকার করার সুযোগ নেই। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলার সকল শ্রেণি পেশার মানুষ পাকিস্তানীদের হটিয়ে স্বাধীনতা এনেছিল। তাদেরই একজন ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান। লুৎফর রহমানদের মত দেশ প্রেমিক, ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধাদের জন্য আমরা আজ স্বাধীন বাংলাদেশে মাথা উচু করে কথা বলতে পারি। আমরা তাদের জন্য গর্বিত। লুৎফর রহমানদের মত মানুষেরা যে সাহস নিয়ে নি:স্বার্থ কাজ ভাবে দেশের জন্য আমাদের দিয়ে গেছেন। তা আমাদের প্রেরনা যুগিয়েছে। মুক্তিযোদ্ধারা নি:স্বার্থভাবে দেশের জন্য শুধু দিয়ে গেছেন। কিছুই চাননি। তরুণ প্রজন্মকে আত্মত্যাগের আদর্শে আদর্শিত হতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা হবে। সেই সকল বীর মুক্তিযোদ্ধাদের মত নি:স্বার্থ দেশ প্রেমিক হিসেবে নিজেদের গড়ে তোলার আহŸান জানান তিনি।


এই শ্রেণীর আরো সংবাদ