HEADLINE
জনগণের ক্ষতি করে কোনো কাজ করা যাবে না- ঝাউডাঙ্গায় বেত্রবতী নদী খনন কাজ পরিদর্শনে এমপি রবি সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৫ পূর্বাহ্ন

বিজয়া দশমির মধ্যদিয়ে শারদীয় দুর্গাপুজার পরিসমাপ্তি

হাবিবুল্লাহ বাহার / ৩৩৬
প্রকাশের সময় : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১

সনাতন ধর্মালম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপুজা, দর্পন বিসর্জন ও বিজয়ার মধ্যদিয়ে সমাপ্ত হলো।
(১৫ অক্টোবর শুক্রবার) বিজয়া দশমী ও দর্পন বিসর্জনের মধ্যদিয়ে শারদীয়া দুর্গাপুজার ইতি টানা হলো। গত ১১ অক্টোবর সোমবার আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে সনাতন ধর্মালম্বীদের শারদীয়া দুর্গাপুজার শুভ সুচনা হয়ে, টানা ৫ দিনের মাঙ্গলীক ক্রিয়া কর্মের মধ্যদিয়ে দিন গুলো পালিত হয়েছে।

শুক্রবার সকালে কলারোয়া সহ সারা বাংলাদেশে একযোগে সকল মন্দির গুলোত যাত্রমঙ্গল ও দর্পন বিসর্জের মধ্যদিয়ে আনুষ্ঠানিক ভাবে দুর্গাপুজার ইতি টানা হয়েছে। তবে থাকছে প্রতিমা বিসর্জন সেটিও সম্পন্ন করা হবে রাতে। রাতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে এ বছরের মত মা দুর্গাকে বিদায় জানানো হলো। আগামী বছরের জন্য সনাতনীদের অপেক্ষা, মা আসছে।

জয়নগর দক্ষিন পাড়া তরুন সংঘ পুজা মন্দিরের পুরোহিত তারক চক্রবর্ত্তী জানিয়েছেন, এ বছর দুর্গা মায়ের কাছে প্রার্থনা সকল জীবের মঙ্গল কামনা ও করোনা নামক মরণ ব্যাধি থেকে মানুষের যেনো চিরমুক্তি ঘটে।।


এই শ্রেণীর আরো সংবাদ