বাড়ি ফিরে এলেন মহারাজ

বাড়ি ফিরে এলেন মহারাজ

অনলাইন ডেস্ক :

সৌরভ গাঙ্গুলী নামটার সাথে কামব্যাক কথাটা ভীষণ ভাবে জড়ি,য়ে, ক্রিকেটের ২২ গজে হোক বা জীবনের পিচে তিনি যে বারবার কামব্যাক করেছেন মহারাজকীয় কায়দায়।

১৯৯২ সালে জাতীয় দল থেকে বাদ পড়া দিয়ে শুরু করে আজ জীবন যুদ্ধে প্রত্যাবর্তন। পাকিস্তানের মাঠে পুরো সিরিজে তাকে বসিয়ে রেখে কখনো জল বয়ানো আবার কখনো তোয়ালে বোয়ানো এরপর মাত্র একটা ম্যাচে খেলিয়ে দল থেকে বাদ দিয়ে দেওয়া।

এরপর দীর্ঘ ৪ বছরের লড়াই এবং লর্ডসের মাঠে এক বাঙ্গালীর রাজকীয় কামব্যাক দেখল গোটা ক্রিকেট দূনিয়া। ডেবিউ টেস্টে শতরান তাও আবার লর্ডসের মাঠে দাদাগিরি এর শুরু সেদিন থেকে, এক বাঙ্গালীর দাদাগিরি।

এরপর যখন ইন্ডিয়ান ক্রিকেট বেটিং এর কালো মেঘে ঢাকা পড়ল তখন এই সৌরভ এগিয়ে এলেন আর দলের দায়িত্ব তুলে নিলেন নিজের কাঁধে, খাদের কিনারা থেকে টেনে তুল্লেন বিশ্বকাপের ফাইনালে, মাঝে দেখিয়েছেন অনেক দাদাগিরি, কখনো স্টিভ ওয়া কে দাঁড় করিয়ে রেখে আবার কখনো ন্যাটওয়েস্টের ফাইনালে লর্ডসের ব্যালকনিতে দাদাগিরি, এরপর আবার একবার তার ক্রিকেট জীবনে নেমে এলো অনিশ্চয়তার কালো মেঘ, গ্রেগ চ্যাপেল কোচ হয়ে এসেই প্রথমে তাঁকে অধিনায়ক পদ থেকে ও পরে দল থেকে বাদ দিলেন অক্রিকেটীয় কারনে, কিন্তু তিনি সৌরভ গাঙ্গুলী, হারতে সেখেননি, আবার একবার শুরু নতুন কামব্যাকের লড়াই, ২ বছর পর তিনি পাকিস্তানের মাটিতে করলেন আবার এক মহারাজকীয় কামব্যাক ৯৮ রান করে, এরপর আইপিলেও আমরা তাকে বারবার কামব্যাক করতে দেখেছি, এবারও তিনি এক মহারাজকীয় কামব্যাক করলেন তার জীবন যুদ্ধে, বছরের শুরুতেই মৃদু হৃদরোগে আক্রান্ত হয়ে ভর্তি হলেন হসপিটালে, তর হৃদযন্ত্রে পাওয়া গেল ৩টি ব্লকেজ, একটি তে স্টেন বসানো হল, এখন তিনি অনেকটাই সুস্থ, আগামি কাল তাকে ছেড়ে দেওয়া হবে হসপিটাল থেকে, তিনি যে সৌরভ গাঙ্গুলী, কামব্যাক তার রক্তে, যথার্থই তিনি সৌরভ কামব্যাক গাঙ্গুলীগাঙ্গুলী ।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন