HEADLINE
৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

প্রকল্প বাস্তবায়নে দুর্নীতি-অনিয়ম হলে কঠোর ব্যবস্তaবিভাগীয় কমিশনার খুলনা

স্টাফ রিপোর্টার / ২৯৬
প্রকাশের সময় : বুধবার, ২৪ মে, ২০২৩

সরকারের উন্নয়ন প্রকল্প সমূহ বাস্তবায়নে দুর্নীতি-অনিয়ম হলে সংশ্লিষ্ট অফিসারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের ঘোষনা দিয়েছেন খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী।

বুধবার সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিদর্শনকালে স্থানীয় অফিসারদের উদ্দেশ্যে এমন সতর্কবার্তা দেন তিনি। উপজেলার সার্বিক উন্নয়নের সাথে সরাসরি সম্পৃক্ত স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় সহ সংশ্লিষ্ট দপ্তরের অফিসারদের উদ্দেশ্য করে বিভাগীয় কমিশনার বলেন, সরকারের যাবতীয় উন্নয়ন প্রকল্প সুষ্ঠভাবে বাস্তবায়নের দায়িত্ব আপনাদের কাঁধে। এসব প্রকল্পে দুর্নীতি-অনিয়ম হলে কাউকে ছাড় দেয়া হবেনা। প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসারদের উদ্দেশ্যে তিনি বলেন, একটি জাতিকে সুশিক্ষিত করে গড়ে তোলেন শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠান। তাই শিক্ষাক্ষেত্র ও শিক্ষার মানোন্নয়নে শিক্ষা অফিসারদের আরও দায়িত্বশীল হতে হবে। এছাড়া উপজেলায় বিস্তৃর্ন খাস সম্পত্তি পুনরূদ্ধারসহ এসব সম্পদের সুষ্ঠ ব্যবহার নিশ্চিতে পদক্ষেপ নেয়া জরুরী উল্লেখ করে এসব বিষয়ে সংশ্লিষ্ট অফিসারদের কার্যক্রম তদারকির জন্য উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীকে নির্দেশ দেন বিভাগীয় কমিশনা মো. জিল্লুর রহমান চৌধুরী।

দুপুর দুইটার দিকে সাতক্ষীরা জেলা শহর থেকে দেবহাটাতে পৌঁছে প্রথমেই নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রশাসনিক নের্তৃবৃন্দ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নের্তৃবৃন্দের সাথে মতবিনিময় করেন তিনি।

পরে উপজেলার পাঁচটি ইউনিয়নে কর্মরত গ্রাম পুলিশদের মাঝে বাইসাইকেল, দুঃস্থ ও অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন, প্রতিবন্ধিদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য সদ্য নির্মিত ঘরের ফলক উন্মোচন, পারুলিয়া ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ভুমি অফিস এবং চরবালিথায় নির্মিত আশ্রায়ণ-২ প্রকল্প পরিদর্শন করেন তিনি।

পরিদর্শনকালে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আরিফুর রহমান, দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, দেবহাটা থানার ওসি মো. বাবুল আক্তার, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনসহ বিভিন্ন জেলা  ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।


এই শ্রেণীর আরো সংবাদ