HEADLINE
পরিবারের সবাইকে অজ্ঞান করে ১০ লক্ষ টাকার মালামাল লুট! বাংলাদেশের মেয়েরা এখন আর পিছিয়ে নেই এমপি রুহুল হক ভোমরায় পাসপোর্ট যাত্রীদের তল্লাশির নামে বিজিবির হয়রানি সাতক্ষীরা পৌরমেয়র চিশতিসহ পৌর বিএনপির ১০ নেতা আটক শাশুড়ির কামড়ে জামাইয়ের কান ও জামাইয়ের কামড়ে শাশুড়ির হাতের শিরা বিছিন্ন কালিঞ্চী এ. গফ্ফার মাধ্যঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্দে আদালতে মামলা বৈকারীতে ১’শ পিস ইয়াবাসহ চোরাকারবারি গ্রেপ্তার রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন সাতক্ষীরায় ছাত্রলীগ নেতাকে অস্ত্রকান্ডে ফাঁসিয়ে ভারতে পালালেন মূলহোতা নির্বাচন নিয়ে ভাবার কিছু নেই, আমরা গণতান্ত্রিক দল : সাতক্ষীরায় আ.ক.ম মোজাম্মেল হক
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:০১ পূর্বাহ্ন

পাইকগাছায় চিংড়ী ঘেরের বাসা পুড়ে ভষ্মিভুত

শাহরিয়ার কবির, পাইকগাছা / ১৬১
প্রকাশের সময় : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২

খুলনার পাইকগাছায় বিরোধপুর্ণ একটি চিংড়ী ঘেরের বাসা কে বা কারা পুড়িয়ে ভস্মীভূত করে দিয়েছে। বাসা মালিক প্রতিপক্ষ তৈয়েবুরদের দায়ী করছে। অপরদিকে প্রতিক্ষরা বলছে তাদের দাবীকৃত জমি না দেয়ার জন্য নিজেরা ঘর পুড়িয়ে তাদের ঘাড়ে দোষ চাপাচ্ছে।
সরজমিনে জানা যায়, উপজেলার রাড়ুলির কপেতাক্ষ নদের টুটা নামক স্থানে স্থানীয় হায়দার আলী ৪০ বিঘার চিংড়ী ঘের। বিভিন্ন জমির মালিকদের কাছ থেকে ইজারা নিয়ে  ২২বছর ধরে চিংড়ী চাষ করছে। এর মধ্যে গত ডিসেম্বর মাসে স্থানীয় তৈয়েবুর রহমান গাজী ১০ বিঘা ১৫ কাঠা জমি মকছেদ, সৌরভ, শাহমত, মোসলেম ও আফছারদের কাছ হারিতে ইজারা নেন। এ জমি নিয়ে দু-পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। যা নিয়ে থানায় অভিযোগ হলে বৈধ দাবী অনুযায়ী পহেলা ফেব্রুয়ারী ভাগবন্টন হওয়ার কথা থাকে। বন্টনের আগে মঙ্গলবার রাতে হায়দার গোলদারের ঘেরের বাসাটি কে বা কারা আগুন লাগিয়ে দিলে তা সম্পুর্ণ ভষ্মিভুত হয়। যাতে লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে বলে হায়দার আলী জানান। তিনি প্রতিপক্ষ তৈয়েবুর রহমান ও তার পরিবারকে দায়ী করছে। অপরদিকে তৈয়েবুর রহমান জানান,আজ আমার জমি বের করে দেয়ার কথা। না দেয়ার চক্রান্তে নিজেরা আগুন লাগিয়ে আমাদের ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা করছে। স্থানীয় কেউ এব্যাাপারে  কিছুই বলতে রাজি হয়নি। বুধবার সকালে উপ-পুলিশ পুরিদর্শক নিরপম নন্দী ঘটনা স্থল পরিদর্শনকালে জানান ঘেরের বাসাটি সম্পুর্ন পুড়ে ভষ্মিভুত হয়েছে। কে বা কারা পুড়িয়েছে তা তদন্ত না করে কিছু বলা যাবেনা।


এই শ্রেণীর আরো সংবাদ