রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:৪৭ অপরাহ্ন

পাইকগাছায় সরকারী খাল দখল করে দোকান ঘর নির্মানের অভিযোগ

পাইকগাছা প্রতিনিধি / ২৬
প্রকাশের সময় : রবিবার, ২৯ মে, ২০২২

পাইকগাছায় সরকারী খাল দখল করে দোকান ঘর নির্মান করায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ করা হয়েছে।অভিযোগটি আমলে নিয়ে অবৈধস্থপনা অপসারণের জন্য সহকারী কমিশনার ভূমি নিকট দিয়েছেন। অভিযোগের ১২ দিন পেরিয়ে গেলেও  আজও কার্যকরী কোন পদক্ষেপ নেওয়া হয়নি। এলাকাবাসি উর্দ্ধোতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগে জানাগেছে, গত ১৭ মে উপজেলার সোলাদানা ইউনিয়নে মরাকুচিয়া খালের উপর টেংরামারী গ্রামের অনুকুল মন্ডলের ছেলে শংকর মন্ডল অবৈধভাবে পাঁকা দোকান ঘর তৈরী করে।সরকারী খালের উপর পাঁকা স্থাপনা তৈরীর অভিযোগে এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযোগটি আমলে নিয়ে পাইকগাছা উপজেলা সহকারী কমিশনার ভূমিকে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য বলেন। কিন্তু প্রায় ১২ দিন পেরিয়ে গেলেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় এলাকাবাসির মধ্য ক্ষোভের সৃর্ষ্টি হয়েছে।

স্থানীয় প্রনব ব্যানার্জী বলেন, মরা কুচিয়া খাল দখল করে এ রকম বহু স্থপনা তৈরী হয়েছে। এ বিষয় শংকর মন্ডল বলেন, জমি সরকারের কিন্তু ওইখানে আমার মামা অধির কৃষ্ণ মন্ডল থেকে আমাকে বসিয়েছে।
আমি গত ১০ বছর ধরে এখানে মুদি ও কাপড়ের ব্যবসা করি। সোলাদানা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মান্নান গাজী জানান, আমি এ বিষয় জানিনা যদি কেউ সরকারী জায়গায় স্থাপনা তৈরী করে সেটি ঠিক হবে না। ইউনিয়ন ভূমি কর্মকর্তা কামরুজ্জামান বলেন, অভিযোগের প্রেক্ষিতে কাজ বন্ধ করে দিয়েছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, অভিযোগের সাথে সাথে বিষয়টি সহকারী কমিশনার ভূমিকে জরুরী ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি।তবে অবৈধভাবে সরকারী জায়গা দখল করে স্থাপনা তৈরী করবে সেটি হবেনা।


এই শ্রেণীর আরো সংবাদ