HEADLINE
ঝাউডাঙ্গা ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ দাঁতভাঙা বিলে মৎস্য ঘের থেকে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার মুখে মাস্ক পরে দেবহাটায় একরাতে ৪টি দোকানে চুরি ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের! স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বেসরকারি ক্লিনিকে অভিযানে ভুয়া চিকিৎসকসহ দু’জনের কারাদণ্ড সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে সেবিকার কর্তব্য অবহেলায় বৃদ্ধার মৃ’ত্যুর অভিযোগ ডুমুরিয়ায় দুই শিশু সন্তানকে বালিশ চা’পা দিয়ে হ’ত্যার পর মায়ের আত্মহ’ত্যা ভোমরা প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি জাহাঙ্গীর, জিয়া সাধারণ সম্পাদক মাননীয় প্রধানমন্ত্রীকে অর্থনীতির চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

পরিবেশ রক্ষায় শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদক / ১৭২
প্রকাশের সময় : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩

জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলা, প্রকৃতির সৌন্দর্যবর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সবুজ পরিবেশ গড়তে প্রতিবছরের ন্যায় এবছরের প্রথম কর্মসূচি হিসেবে রবিবার (১৭ সেপ্টেম্বর) সকালে সাতক্ষীরা সদর উপজেলার অন্যতম সেচ্ছাসেবী সংগঠন ‘ঝাউডাঙ্গা সমাজ কল্যাণ ফাউন্ডেশন’ এর উদ্যোগে ‘আল আমিন মহিলা দাখিল মাদ্রাসা’র সকল শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীদের মাঝে পেয়ারা ও লেবু গাছের চারা বিতরণ করা হয়েছে।

সংগঠনের সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে দীর্ঘদিন যাবত এমন ব্যতিক্রমী কার্যক্রম গ্রহণ করে আসছে এ সংগঠনটি। আল আমিন মহিলা দাখিল মাদ্রাসা সুপার মাওলানা গোলাম রসুলের সভাপতিত্বে সংগঠনের সভাপতি আব্দুল হামিদ শেখের সঞ্চালনায় চারা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শিক্ষক হাফিজুল ইসলাম, ফারুক আহম্মেদ, সংগঠনের সহ-সভাপতি আল আমিন, সাধারণ সম্পাদক আলিরাজ, সদস্য সোহাগ হোসেন, সোহেল, আরশাদ, কামরুল প্রমুখ।

প্রতিবছরের ন্যায় সংগঠনের সকল সদস্যদের নিজস্ব অর্থায়নে গাছের চারা বিতরণ করা হয়। তবে সরকারসহ সকলের সার্বিক সহযোগিতা পেলে বেশি পরিমাণ সবুজ বৃক্ষরোপণ এবং চারা বিতরণের মাধ্যমে বাংলাদেশকে সারা বিশ্বের রোল মডেল হিসেবে তুলে ধরতে চান সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল হামিদ। তাই তিনি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ ও সকল শিক্ষার্থীর মধ্যে সবুজ গাছের চারা বিতরণের মাধ্যমে সবুজ বাংলাদেশ গড়ার জন্য সকল মহলের নিকট উদাত্ত আহ্বান জানান।


এই শ্রেণীর আরো সংবাদ