বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:১৪ অপরাহ্ন

পরিবহন ধর্মঘটে বেনাপোলে আটকা পড়েছে শত শত পাসপোর্ট যাত্রী

টিটু মিলন, বেনাপোল / ৬৫
প্রকাশের সময় : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার সকাল ছয়টা থেকে শুরু হওয়া অনির্দিষ্ট কালের পরিবহন ধর্মঘটের ফলে বেনাপোলে আটকা পড়েছেন শত শত পাসপোর্ট যাত্রী।ধর্মঘটের কারণে বেনাপোল থেকে দূরপাল্লার কোনো পরিবহন ছেড়ে না যাওয়ায় ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রীরা বেনাপোলে আটকা পড়ে চরম ভোগান্তিতে পড়েন তারা। অনেকে রিকশা ভ্যানে করে চলে যাচ্ছেন আত্মীয়-স্বজনদের বাড়ি। আবার অনেকে পরিবহন অফিস ও আবাসিক হোটেলে আশ্রয় নিয়েছেন।


ভারত ফেরত যাত্রীরা বলেন, ‘গণপরিবহন না থাকায় চরম সমস্যায় পড়েছেন তারা। কতদিন এখানে আটকে থাকতে হবে তা নিয়েও শঙ্কিত তারা। যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সূত্রে জানা যায়,  বৃহস্পতিবার রাতে যশোরে মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভায় অনির্দিষ্ট কালের জন্যে ধর্মঘটের ডাক দেওয়া হয়। সভায় তারা জানান, ডিজেল প্রতি লিটার ১৫ টাকা বাড়ানো পরিবহন সেক্টরকে ক্ষতিগ্রস্ত করবে।
করোনার প্রকোপ কমে এলেও সাধারণ মানুষের জীবন যাত্রা এখনও স্বাভাবিক হয়নি। ফলে অধিকাংশ মানুষের আয় কমে গেছে। এমন পরিস্থিতিতে ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানোয় সাধারণ মানুষের দুর্ভোগ চরমে গেছে। বিষয়টি অতিদ্রুত সমাধানে সংশ্লিষ্টরা ব্যবস্থা গ্রহণ করবে এমনটি প্রত্যাশা সাধারণ মানুষের। #


এই শ্রেণীর আরো সংবাদ