HEADLINE
১৯ নারী ৩ বছর পর বেনাপোল ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত পুজামন্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাংচুরের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন পাটকেলঘাটায় যাত্রীবাহি বাস খাদে পড়ে সুপার ভাইজার নিহত : আহত ১০ পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ দীর্ঘ ১০ বছর পর অবশেষে সাতক্ষীরার নিউ মার্কেট’র জমির মামলার রায় দিল আদালত সাতক্ষীরায় ছাত্রলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা আশাশুনির ৩ ইউনিয়নের ১০ হাজার পরিবার আবারও পানি বন্দী শ্যামনগরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মা ছেলে আহত সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে সম্প্রীতি রক্ষা দিবস পালিত মথুরাপুরের জয়নাল বেকারীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন

নাফি’র কন্ঠে কিশোর বয়সের স্কুল জীবন নিয়ে নতুন গান ‘ স্কুলের বারান্দায়

প্রেস রিলিজ / ৩৮৫
প্রকাশের সময় : রবিবার, ৪ জুলাই, ২০২১

এই প্রথম তারুণ্যের মনের ভাবনা নিয়ে আমাদের প্রত্যেকের জীবনের সাথে জড়িয়ে থাকা কিশোর বয়সের স্কুল জীবনের উপর ‘ স্কুলের বারান্দায় ‘ শিরোনামে নতুন একটি মিউজিক ভিডিও প্রকাশিত হলো

। সংগীতপরিচালক এস কে সমীরের হাত ধরে নতুন এই গানের মিউজিক ভিডিও দিয়ে বাংলাদেশের অডিও ইন্ডাস্ট্রিতে পদার্পণ করালেন প্রতিভাবান তরুণ কণ্ঠশিল্পী নাফি। গানটির কথা লিখেছেন এলেক্স আব্দুস সালাম।

যথারীতি গানটি সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন এস কে সমীর তার নিজস্ব স্টুডিও মিউজিক ল্যাবে।

গানটির বিষয়ে কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক এসকে সমীর বলেন অনেকদিন ধরেই ভাবনাই ছিল তরুণ তরুণদের উদ্দেশ্যে বাংলাদেশের অডিও ইন্ডাস্ট্রিতে কিছু একটা করার।

তার কারণ হল আমাদের দেশে অডিও ইন্ডাস্ট্রিতে প্রচুর গান হচ্ছে কিন্তু সেগুলো শুধুমাত্র বড়দের জন্য। তরুণ-তরুণীদের জন্য ভেবেচিন্তে তেমন কিছু করা হচ্ছে না যার কারণে দেশের একটা বড় অংশ এই তরুণ তরুণীরা তাদের পছন্দ মত বিদেশি গানের প্রতি আসক্ত হয়ে পড়ছে।

তাদের প্রত্যেকের কাছেই ডিভাইস আছে মন চাইলেই তারা তাদের পছন্দমত গান ভিজিট করতে পারেন। কিন্তু আমরা দেশে যারা সংগীত নিয়ে কাজ করছি তারা যদি এই তরুন তরুনীদের উদ্দেশ্যে কিছু না করতে পারি তাহলে তো এই প্রজন্ম একসময় বাংলা গান থেকে মুখ ফিরিয়ে নেবে এটাই স্বাভাবিক।

তাই সেই ভাবনার জায়গা থেকেই তরুণ এই প্রতিভাবান কণ্ঠশিল্পী ‘নাফি’ তাকে নিয়ে যখন কাজ করার সুযোগ পেলাম তখনই সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করেছি। নাফির বয়সের সাথে সমন্বয় রেখে গান লেখার জন্য গীতিকারদের ও সহযোগিতা পেয়েছি।
আর তরুণ এই কণ্ঠশিল্পী নাফির প্রশংসা না করে পারছি না। গানটি গাওয়া ও অভিনয় দুটোতেই সে সমান পারদর্শী তা দেখিয়েছে। আগামীতে অসম্ভব এই প্রতিভাময়ী কণ্ঠশিল্পী দেশের অডিও ইন্ডাস্ট্রিতে যে বড় একটা জায়গা করে নিতে সক্ষম হবে তা তার গায়কী ও ক্যামেরার সামনে উপস্থাপন দেখলেই বোঝা যায়।

গীতিকার এলেক্স আব্দুস সালাম বলেন সংগীতপরিচালক এস কে সমীর ভাই আমাকে দিয়ে এত সুন্দর একটি প্রজেক্ট এর গান লেখার দায়িত্ব দিয়েছিল তা যে আমি পূর্ণ করতে পেরেছি এর জন্যে খুবই ভালো লাগছে। এত সুন্দর সুর ও সঙ্গীতায়োজনে এই গানটি নাফি তার অত্যন্ত সুরেলা কন্ঠে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছে যা প্রতিটি মানুষের হৃদয়ে দাগ কাটবে বলে আমি মনে করি। ফিরে যেতে হবে সেই কৈশোরের স্কুল বেলায়।

কন্ঠ শিল্পী নাফি বলেন এই প্রথম আমার মৌলিক গান নিয়ে দেশের অডিও ইন্ডাস্ট্রিতে পদার্পণ। অত্যন্ত সুনাম ধন্য সুরকার ও সঙ্গীত পরিচালক এস কে সমীর ভাইয়ের হাত ধরে। এই ধরনের তারুণ্য নির্ভর গান গুলো নিয়েই আমি অডিও ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা করে নিতে চাই। আশা করছি আগামীতে আরও ভাল কাজ নিয়ে আমি দেশের সংগীত প্রিয় মানুষের মন জয় করতে সক্ষম হব।

গানটিতে ভিডিও দিকনির্দেশনা দিয়েছে সাইফুল ইসলাম রমান এবং গানটিতে মডেল হিসেবে ছিলেন ‘লক্ষী সোনা’ গানটির ও সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সেই সুনামধন্য কিশোরী মডেল রাইসা। রাইসা তার অত্যন্ত অভিনয় দক্ষতা দিয়ে গানটির গল্পকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে যা সকলের ভালোলাগায় পৌঁছে যাবে। মিউজিক ভিডিওটিতে সহশিল্পী হিসেবে ছিলেন দিবা।

মিউজিক ভিডিওটি রিলিজ হয়েছে দেশের স্বনামধন্য অডিও লেভেল কোম্পানি ম্যাক্স ব্যাগ ইন্টারটেইনমেন্ট এর নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে এজন্য ম্যাক্স ব্যাগে’র কর্ণধার এমডি আকরাম খান পিয়াস ভাইয়ের প্রতি আমি অনেক অনেক কৃতজ্ঞ। আশাকরছি বাংলা গানের পৃষ্ঠপোষকতা করার জন্য ম্যাক্স ব্যাগ ইন্টারটেইনমেন্ট পরিবারকে এভাবে সবসময় পাশে পাব।

এস কে সমীর আরো বলেন। নাফি’র সুরেলা কণ্ঠে এমন ধরনের তারুণ্য প্রধান আরো কিছু গান নিয়ে খুব শীঘ্রই আবারও আসছি। দেশের আরো কিছু সুনামধন্য গীতিকারের লেখা গান যেগুলো বর্তমানে তরুণদের পছন্দের ই ডি এম মিউজিক এর ওপর ভিত্তি করে একটু ভিন্ন স্বাদের সঙ্গীতায়োজনে সাজানো হয়েছে।

‘স্কুলের বারান্দায়’ গানটি প্রিয় দর্শক শ্রোতাদের ভাল লাগলেই আমার সার্থকতা। আগামীতে আরো ভালো ভালো গান নিয়ে সঙ্গীত প্রিয় শ্রোতাদের মাঝে উপস্থিত হব।


এই শ্রেণীর আরো সংবাদ