বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন

নলতা হাইস্কুলে বখাটে সহপাঠীদের হাতে নবম শ্রেনীর ছাত্র নির্যাতনের শিকার

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা / ২৪১
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

সাতক্ষীরার নলতায় ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) তৃতীয় বর্ষের শিক্ষার্থীকে তার সহপাঠী কর্তৃক অমানবিক নির্যাতনের ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বখাটে সহপাঠীদের হাতে নির্যাতন ও মারপিটের শিকার হয়েছেন নলতা হাইস্কুলের নবম শ্রেনীতে পড়ুয়া সাব্বির হোসেন সানি (১৬) নামের বিজ্ঞান বিভাগের এক ছাত্র। সোমবার দুপুর একটার দিকে স্কুল ছুটির পর স্কুলের পার্শ্ববর্তী ঝোপঝাড় ঘেরা একটি বাগানে ডেকে নিয়ে ওই শিক্ষার্থীকে মারপিটসহ শারিরীক নির্যাতন চালায় একই স্কুলে পড়ুয়া উশৃঙ্খল, বখাটে ও বেপরোয়া স্বভাবের কয়েকজন শিক্ষার্থী। নির্যাতনের শিকার সাব্বির হোসেন সানি দেবহাটা উপজেলার চন্ডীপুর গ্রামের সিএন্ডএফ ব্যবসায়ী ফারুক হোসেনের ছেলে।
আহত শিক্ষার্থী সাব্বির হোসেন সানি’র বাবা ফারুক হোসেন জানান, সন্তানকে সুশিক্ষিত ও মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলার স্বপ্ন নিয়ে কয়েক বছর আগে ছেলেকে পূণ্যভূমি নলতা হাইস্কুলে ভর্তি করান তিনি। বর্তমানে তার সন্তান বিজ্ঞান বিভাগ নিয়ে নবম শ্রেনীতে পড়াশুনা করছে। কিন্তু বিগত প্রায় এক বছর ধরে নবম শ্রেনীর বিজ্ঞান বিভাগের অপর শিক্ষার্থী আনাস ফাহিম একটি কিশোর গ্যাং বানিয়ে স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের ওপর হামলা, মারপিটসহ নানা অপকর্ম চালিয়ে আসছে। ফারুক হোসেন আরও বলেন, সপ্তাহখানেক আগে কিশোর গ্যাংয়ের সর্দ্দার আনাস ফাহিম, তার দুই সহযোগী মানবিক বিভাগের শিক্ষার্থী আশিকুল ইসলাম ও আকাশ হোসেন সহ তাদের ৫/৭ জন অনূসারী মিলে তার ছেলে সাব্বির হোসেন সানি’কে মারপিট করে। বিষয়টি তার ছেলে বিদ্যালয়ের শিক্ষকদের জানালে ক্ষিপ্ত হয়ে ওঠে আনাস ফাহিম, আশিকুল ইসলাম ও আকাশসহ তাদের গ্যাংয়ের সদস্যরা। সোমবার দুপুরে স্কুল ছুটির পর আনাস ফাহিমসহ এসব বখাটে শিক্ষার্থীরা তার ছেলে সাব্বির হোসেন সানিকে জোরপূর্বক বিদ্যালয়ের পার্শ্ববর্তী একটি ঝোপঝাড় বেষ্টিত বাগানে নিয়ে মারপিটসহ শারিরীক নির্যাতন চালায়। এমনকি তার ছেলেকে নির্যাতনকালে ওই কিশোর গ্যাংয়ের সদস্যরা মোবাইলে ভিডিও ধারন করে স্কুলের অন্যান্য শিক্ষার্থীদের কাছে ছড়িয়ে দেয় বলেও অভিযোগ করেন সাব্বির হোসেন সানি’র বাবা ফারুক হোসেন। বিষয়টি তিনি বিদ্যালয় কর্তৃপক্ষকে মৌখিক অভিযোগে জানালে, বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে লিখিত অভিযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন বলেও জানান তিনি।
নবম শ্রেনীর শিক্ষার্থী সাব্বির হোসেন সানিকে নির্যাতনের ঘটনার সত্যতা নিশ্চিত করে নলতা হাইস্কুলের প্রধান শিক্ষক মোনায়েম হোসেন বলেন, আহত শিক্ষার্থীর পরিবারকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। কিছুদিন ধরে একটি গ্যাং বানিয়ে আনাস ফাহিম সহ কয়েকজন শিক্ষার্থী বিদ্যালয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে আসছে। ইতোপূর্বে একাধিকবার তাদেরকে সতর্ক করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে বিদ্যালয় পরিচালনা কমিটি কঠোর ব্যবস্থা নিবে বলেও জানান তিনি।


এই শ্রেণীর আরো সংবাদ