বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

দেবহাটা প্রেসক্লাবের সদস্য ও সহযোগী সদস্য পদ পেলেন ১০ সংবাদকর্মী

দেবহাটা প্রতিনিধি / ১৮২
প্রকাশের সময় : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

সাতক্ষীরার দেবহাটা প্রেসক্লাবে নতুন করে সদস্য ও সহযোগী সদস্য পদ পেয়েছেন ১০ সংবাদকর্মী। গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী দুটি পদের বিপরীতে জমাকৃত ১৫টি আবেদনপত্র পরবর্তী দুই কার্যদিবসের মধ্যে গঠনতন্ত্রের আলোকে যাচাই বাছায়ের লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়। উক্ত কমিটি নির্ধারিত সময়ের মধ্যে ১৫টি আবেদনপত্র যাচাই বাছাই ও পর্যালোচনা সম্পন্ন করে সুষ্পষ্ট মতামত ও সুপারিশসহ প্রেসক্লাবের সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর প্রস্তাব দাখিল করেন।


সোমবার বেলা ১১টায় প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন উপ-কমিটির ওই প্রস্তাবে স্বাক্ষরের মধ্য দিয়ে ৬ জনের পূর্ণাঙ্গ সদস্য পদ ও ৪ জনের সহযোগী সদস্য পদ অনুমোদন করেন।
পূর্নাঙ্গ সদস্য পদ প্রাপ্তরা হলেন, দৈনিক যশোর পত্রিকার ভ্রাম্যমান প্রতিনিধি আব্দুস সালাম, দৈনিক খুলনা ও ভোরের কাগজের দেবহাটা প্রতিনিধি ফরহাদ হোসেন সবুজ, দৈনিক কাফেলা’র স্টাফ রিপোর্টার সুমন ঘোষ (সুজন), দৈনিক সাতনদী’র নিজস্ব প্রতিনিধি লিটন ঘোষ বাপ্পি, দৈনিক জন্মভূমি’র দেবহাটা প্রতিনিধি মিজানুর রহমান ও দৈনিক নওয়াপাড়া’র দেবহাটা প্রতিনিধি রুহুল আমিন। এছাড়া সহযোগী সদস্য পদপ্রাপ্তরা হলেন, দৈনিক কালের চিত্র’র ভ্রাম্যমান প্রতিনিধি সজল ইসলাম, দৈনিক অর্নিবান’র নিজস্ব প্রতিবেদক আব্দুল আলিম মিঠু, দৈনিক খুলনা টাইমস’র দেবহাটা প্রতিনিধি উত্তম কুমার ধাড়া এবং দৈনিক কালের চিত্র’র পারুলিয়া ইউনিয়ন প্রতিনিধি ডা. মনিরুজ্জামান মনি।
অপরদিকে সাংবাদিকতায় নিষ্ক্রিয়তাসহ নানা কারনে যেসকল ব্যাক্তির আবেদন পাশ হয়নি, তাদের সাংবাদিকতা সচলসহ প্রতিনিধিত্ব ও পত্রিকার সার্কূলেশন ব্যবস্থা নিয়মিত করণের জন্য পরবর্তী এক মাস সময় নির্ধারণ এবং গঠনতন্ত্রের আলোকে আবেদনকারীদের কিছু শর্তাদি পূরণ সাপেক্ষে তাদের আবেদন সমূহ পূণঃ বিবেচনার জন্যও সুপারিশ করেছেন দায়িত্বপ্রাপ্ত উপ-কমিটি। তাছাড়া উক্ত উপ-কমিটির কাছে আগামী এক মাসের মধ্যে সদস্য বা সহযোগী সদস্য পদ না পাওয়ার বিষয়ে বঞ্চিত আবেদনকারীরা লিখিতভাবে আপীল করে তাদের আবেদন পাশ না হওয়ার সুষ্পষ্ট কারন জানতে পারবেন।


এই শ্রেণীর আরো সংবাদ