সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৩০ পূর্বাহ্ন

দেবহাটায় সুষ্ঠ নির্বাচন হবে, বিশৃঙ্খলা ঘটালে কঠোর ব্যবস্থা- ইউএনও খালিদ হোসেন

দেবহাটা প্রতিনিধি / ৯৬
প্রকাশের সময় : রবিবার, ২১ নভেম্বর, ২০২১

সাতক্ষীরার দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেছেন, বর্তমান সরকার শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে দেশের প্রত্যেকটি ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে বদ্ধ পরিকর। আপনারা ইতোমধ্যেই দেখেছেন সাতক্ষীরা সদরসহ দেশের বিভিন্ন উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। তারই ধারাবাহিকতায় আগামী ২৮ নভেম্বর দেবহাটা উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচনও সুষ্ঠভাবে সম্পন্ন করতে উপজেলা প্রশাসন, নির্বাচন কমিশন ও পুলিশসহ সকল আইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। নির্বাচনকে ঘিরে কোন প্রার্থী বা তাদের কর্মী সমর্থকরা যদি বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে, তাহলে সাথে সাথে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ২৬ নভেম্বর রাত ৮টা পর্যন্ত প্রার্থীরা তাদের নির্বাচনী প্রচারনা চালাতে পারবেন। প্রচারণাকালীন সময়ে গাড়িবহর নিয়ে কোন প্রার্থী ঘোরাফেরা বা শোডাউন দিতে পারবেননা। রাতের বেলায় মাইক ব্যবহার সীমিত করতে হবে, যাতে পরীক্ষার্থীরা পড়াশুনায় মনোনিবেশ করতে পারেন। পাশাপাশি সকল প্রার্থীকে নির্বাচনী আচরন বিধি মেনে প্রচারণা চালাতে হবে। প্রতিক হিসেবে জীবন্তু কোন প্রানী ব্যবহার করা যাবেনা। যদি কোন প্রার্থী সরকারী নির্দেশনা বা আচরনবিধি লংঘন করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
ইউএনও আরোও বলেন, নির্বাচন ঘিরে ২৬ নভেম্বর রাত ১২টা থেকে ২৯ নভেম্বর রাত ১২টা পর্যন্ত তিনদিন উপজেলাতে মোটর সাইকেল চলাচল বন্ধ থাকবে এবং ২৭ নভেম্বর রাত ১২টা থেকে ২৯ নভেম্বর রাত ১২টা পর্যন্ত দুদিন মহাসড়ক ছাড়া উপজেলার প্রত্যেক অভ্যন্তরীন রুটে সকল প্রকার যান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। সংবাদকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, কেবলমাত্র পেশাদার সাংবাদিকদের নির্বাচন পর্যবেক্ষনের জন্য পরিচয়পত্র দেয়া হবে। মোটর সাইকেলের পরিবর্তে সংবাদকর্মী বা প্রার্থীরা নির্বাচন কমিশন কর্তৃক অনুমোদিত একটি করে প্রাইভেটকার বা মাইক্রো ব্যবহার করতে পারবেন। সংবাদকর্মীরা ভোটকেন্দ্রে প্রবেশ করতে পারবেন, কিন্তু গোপন কক্ষে যেতে পারবেননা। একইসাথে তারা ভোটকক্ষের বাইরে পর্যন্ত লাইভে সংবাদ সম্প্রচার করতে পারবেন। তাছাড়া প্রার্থীরা দলবল ছাড়া একাই ভোটকেন্দ্রের ভিতরে প্রবেশ করতে পারবেন বলেও জানান ইউএনও খালিদ হোসেন সিদ্দিকী। পাশাপাশি কোন মিথ্যা তথ্য দিয়ে প্রশাসনকে বিভ্রান্ত না করা এবং সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রার্থীসহ সকলের সহযোগীতা প্রত্যাশা এবং নির্বাচনের আগে পরে সহিংসতা এড়াতে সকলের প্রতি আহ্বানও জানান তিনি।
রবিবার বিকাল সাড়ে ৪টায় উপজেলা নির্বাচন অফিস সম্মুখে পাঁচটি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বর ও মহিলা মেম্বর পদে প্রতিদ্বন্দীতাকারী ২৫৩ জন প্রার্থীর সাথে নির্বাচন পূর্ব মতবিনিময় সভায় নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী এসব কথা বলেন। নির্বাচনী আচরনবিধি সংক্রান্ত উক্ত মতবিনিময় সভায় দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্লাহ, উপজেলা রিটার্নিং অফিসার মনোরঞ্জন বিশ্বাস, শিক্ষা অফিসার শাহাজাহান আলী, আনসার কমান্ডার নার্গিস পারভীন বক্তব্য রাখেন।


এই শ্রেণীর আরো সংবাদ