HEADLINE
জনগণের ক্ষতি করে কোনো কাজ করা যাবে না- ঝাউডাঙ্গায় বেত্রবতী নদী খনন কাজ পরিদর্শনে এমপি রবি সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ন

দেবহাটায় ওয়ান শার্টার গান, ৯ রাউন্ড গুলি ও ৪শ পিছ ইয়াবাসহ যুবক গ্রেফতার

দেবহাটা প্রতিনিধি / ৩৩৯
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২

সাতক্ষীরার দেবহাটার খলিশাখালীর জবরদখলকৃত ৪৩৯.২০ একর ব্যাক্তি মালিকানাধীন সম্পত্তিতে অবস্থানরত ভূমিদস্যু ও সন্ত্রাসী বাহিনী গুলো তাদের দখলদারিত্ব বজায় রাখতে এবং প্রশাসনের উচ্ছেদাভিযানকে ঠেকাতে ক্রমশ গড়ে তুলছে অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদকদ্রব্য ইয়াবার ভান্ডার। প্রতিনিয়ত পাশ্ববর্তী দেশ ভারত থেকে দেবহাটার বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে বিজিবি’র বাঁধা টপকে ইছামতি নদী পারকরে এসব অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও ইয়াবা বাংলাদেশে ঢুকে কয়েকটি হাতবদল হয়ে চলে যাচ্ছে খলিশাখালীর সন্ত্রাসী বাহিনী ও ভূমিদস্যুদের হাতে। সম্প্রতি খলিশাখালীর ভূমিদস্যুদের উচ্ছেদে প্রশাসন কঠোর অবস্থান নেয়ায় অস্ত্রভান্ডার গোছাতে মরিয়া হয়ে উঠেছে সেখানকার অস্ত্রধারী সন্ত্রাসী-ভূমিদস্যু ও তাদের মদদদাতারা। বর্তমানে খলিশাখালীতে কমপক্ষে ছয়টি অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী দাপিয়ে বেড়াচ্ছে। গত কয়েকদিন স্থানীয় ও জাতীয় পত্রিকায় বারবার খলিশাখালীর ভূমিদস্যু, সন্ত্রাসী বাহিনী ও তাদের মদদদাতাদের নিয়ে তথ্যবহুল সংবাদ প্রকাশ হচ্ছে। যাতে উন্মোচিত হতে যাচ্ছে খলিশাখালীর ভূমিদস্যু ও সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় ও মদদদাতাদের মুখোশ। এনিয়ে বুধবার দেবহাটা উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় ব্যাপক তোলপাড় হলে নজরদারি ও অভিযানের পরিধি প্রসারিত করে থানা পুলিশ। আইন-শৃঙ্খলা সভায় তোলপাড়ের কয়েক ঘন্টার মধ্যে সন্ধ্যার ঠিক আগমুহুর্তে সাড়ে ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্লাহর নেতৃত্বে এসআই হাফিজুর রহমানসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের সীমান্তবর্তী দক্ষিন নাংলা গ্রামে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে দক্ষিন নাংলা গ্রামের মৃত রিয়াজউদ্দীন গাজীর ছেলে আইয়ুব আলী গাজীর বাড়ির সম্মুখে পাকা রাস্তার ওপর থেকে তৈয়ব আলী (২৮) নামের এক যুবককে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত তৈয়ব আলী নওয়াপাড়া প্রাথমিক বিদ্যালয়ের পাশ্ববর্তী এফতেহার সরদার ওরফে কালু’র ছেলে। গ্রেফতার পরবর্তী তৈয়ব আলীর কাছ থেকে ভারতীয় একটি অত্যাধুনিক ওয়ান শার্টার গান, ৯ রাউন্ড গুলি ও একটি গুলির খোসা এবং ৪শত পিছ ইয়াবা ট্যাবলেট জব্দ করে পুলিশ। খলিশাখালির অস্ত্রধারী সন্ত্রাসী ও ভূমিদস্যুদের মদদদাতারা এসকল অস্ত্র ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে এনে হাতবদল করে খলিশাখালীতে সরবরাহ করে আসছে বলে একাধিক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।
এব্যাপারে দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্লাহ বলেন, সম্প্রতি বিভিন্ন মাধ্যম থেকে দেবহাটার কয়েকটি এলাকায় একটি বিশেষ মহলের হাতে হাতে অবৈধ অস্ত্র চলে যাওয়ার খবর আসছিল। এব্যাপারে পুলিশের নজরদারি ও টহল জোরদার করা হয়েছিল। সর্বশেষ বুধবার সন্ধ্যার আগমুহুর্তে গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিন নাংলা এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতারকৃত তৈয়ব আলীতে একটি ওয়ান শার্টার গান, নয় রাউন্ড গুলি, গুলির খোসা ও চারশত পিছ ইয়াবাসহ গ্রেফতার করা হয়। এসংক্রান্তে ১৮৭৮ সালের অস্ত্র আইন এবং ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা (নং-১৩) দায়ের পরবর্তী গ্রেফতারকৃত তৈয়ব আলীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।


এই শ্রেণীর আরো সংবাদ