HEADLINE
১৯ নারী ৩ বছর পর বেনাপোল ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত পুজামন্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাংচুরের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন পাটকেলঘাটায় যাত্রীবাহি বাস খাদে পড়ে সুপার ভাইজার নিহত : আহত ১০ পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ দীর্ঘ ১০ বছর পর অবশেষে সাতক্ষীরার নিউ মার্কেট’র জমির মামলার রায় দিল আদালত সাতক্ষীরায় ছাত্রলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা আশাশুনির ৩ ইউনিয়নের ১০ হাজার পরিবার আবারও পানি বন্দী শ্যামনগরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মা ছেলে আহত সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে সম্প্রীতি রক্ষা দিবস পালিত মথুরাপুরের জয়নাল বেকারীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৩০ পূর্বাহ্ন

দূর্গাপূজা উপলক্ষে চার দিনের ছুটির কবলে বন্দর

বেনাপোল প্রতিনিধি / ৭৯
প্রকাশের সময় : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে টানা চারদিন বন্ধ থাকবে বেনাপোল স্থলবন্দর। এ সময় ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে দেশের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান। এর আগে, ভারতের পেট্রাপোল স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে আগামী ১২ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চারদিন সরকারি ছুটি রয়েছে। যারা আমদানি-রফতানির কাজ করে থাকেন তারা কেউ এ চারদিন কাজে যোগ দেবেন না। তারা নবমী ও বিজয় দশমী শেষে কাজে ফিরবেন। আগামী ১৬ অক্টোবর থেকে দুদেশের মধ্যে পুনরায় আমদানি-রফতানি চালু হবে।


বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, আমদানি-রফতানি বন্ধ থাকলেও এ চারদিন কাস্টমস ও বন্দর খোলা থাকবে। লোড-আনলোড প্রক্রিয়া স্বাভাবিক গতিতে চলবে।
এ চারদিনে পেট্রাপোল চেকপোস্ট দিয়ে দুদেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের চলাচলও স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন তরফদার।


এই শ্রেণীর আরো সংবাদ