HEADLINE
পরীক্ষার সময় পরিবহন চলা নিয়ে নিশ্চিত নয় জবির পরিবহন পুল উপকূলে সংকট বাড়ছে, সংকট সমাধানে প্রয়োজন সুপেয় পানি সহ টেকসই বেড়িবাঁধ খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা একটি ছবি হয়ে উঠেছে আদর্শ ও অনুপ্রেরণা উৎস : তথ্য প্রতিমন্ত্রী খুলনায় ইউপি ভবন থেকে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ৩ আশাশুনিতে পারস্পরিক শিখন প্রাতিষ্ঠানিকীকরণে অভিজ্ঞতা বিনিময় সফর বল্লীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা কেশবপুরের বিল খুকশিয়ায় মাছের ঘেরের বেড়িতে তরমুজ চাষে কৃষকের সাফল্য সাতক্ষীরা রেঞ্জের অভয়ারণ্য থেকে ৩ জেলেসহ মাছ ধরা ট্রলার আটক অসহায় মানুষের পাশে “আল নূর” পরিবার
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন

দুই সংসদ সদস্যকে হত্যার হুমকি দাতাদের শাস্তির দাবিতে শ্যামনগরে মানববন্ধন

আব্দুল কাদের, শ্যামনগর / ১০৯
প্রকাশের সময় : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ.ফ.ম রুহুল হক ও সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি দুই সাংসদকে ফেসবুকে হত্যার হুমকি দাতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও সাতক্ষীরা জেলা পুলিশকে অভিনন্দন জানিয়ে শ্যামনগরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১১ টায় শ্যামনগর বাসস্ট্যান্ড সিটি সুপার মার্কেটের সামনে শ্যামনগর সদর ইউনিয়নের চেয়ারম্যান শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবুর নেতৃত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়।     উল্লেখ্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. আ.ফ.ম রুহুল হক এবং সাতক্ষীরা-২ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবিকে একটি ফেসবুক থেকে হত্যার হুমকি দেয়ার ঘটনায় বাবা ও ছেলেকে গ্রেপ্তার করেছে সাতক্ষীরা জেলা পুলিশ। গত বুধবার সকালে দেবহাটা উপজেলার কুলিয়া বালিয়াডাঙ্গা থেকে গ্রেপ্তার করা হয় বলে দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। এর আগে এ ঘটনায় শহরের মুনজিতপুর এলাকার জিয়াউর বিন সেলিম নামে এক যুবক সাতক্ষীরা সদর থানায় ডিজিটাল সিকিউরিটি আইনে একটি মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃতরা হলেন, দেবহাটা উপজেলার কুলিয়া বালিয়াডাঙ্গা গ্রামের ঈমান আলীর ছেলে মনিরুল ইসলাম (৪৫) ও তার ছেলে ইফসুফ হোসেন (২১)। মনিরুল ইসলাম স্থানীয় একটি মসজিদের ঈমাম ও জামায়াত-শিবির রাজনীতির সঙ্গে জড়িত এবং তার ছেলে ইউসুফ হোসেন মাদকাসক্ত বলে জানা গেছে।সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, “আজরায়ি জান নেই” নামক ফেসবুক আইডি থেকে গত ৮ আগষ্ট রোববার দুই সংসদ সদস্যকে মাথা কেটে দিতে পারলে কোটি টাকার পুরষ্কার ঘোষনা করা হবে পোষ্ট দেয়া হয়। পরবর্তীতে ওই আইডি বন্ধ করে একই প্রোফাইল পিকচার ঠিক রেখে ‘‘কালিমা মা’’ ফেসবুক আইডি খুলে আবারও একই ভাবে হুমকি দেয়া হয়। এ ঘটনায় জেলা ব্যাপী তোলপাড় শুরু হয়। এক পর্যায়ে পুলিশ সুপারের সার্বিক তত্বাবধানে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইকবাল হোসেনের নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার একটি চৌকশদল অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে কাজ শুরু করে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় মনিরুল ও তার ছেলে ইউসুফকে তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোট ৮ টি মোবাইল ফোন, দুটি সিম কার্ড, তিনটি মেমোরি কার্ড, একটি ক্যামেরাযুক্ত ডিজিটাল ঘড়ি ও বেশ কিছু জিহাদী বই উদ্ধার করা হয়। 
 এ ঘটনায় হুমকিদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও সাতক্ষীরা জেলা পুলিশের দায়িত্বশীল ভূমিকার অভিনন্দন জানিয়ে শুক্রবার সকালে মানববন্ধনে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ জুলফিকার আল মেহেদী লিটন, শ্যামনগর সদর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাংবাদিক আলহাজ্ব আকবর কবীর, যুবলীগ নেতা শেখ আহসানুর রহমান, আলহাজ্ব হারুনুর রশিদ, কৃষকলীগ নেতা গাজী আশরাফ আলী, শ্রমিক লীগ নেতা আবদুল মাজেদ মোল্লা, পলাশ খান সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মী।


এই শ্রেণীর আরো সংবাদ