দিল্লির পথে হাঁটবে না কলকাতা, বোঝালেন মমতা

দিল্লির পথে হাঁটবে না কলকাতা, বোঝালেন মমতা

ডেস্ক রিপোর্ট:

গোটা দেশের পাশাপাশি রাজ্যে প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। এই পরিস্থিতিতে বিভিন্ন রাজ্য সরকার স্থানীয় স্তরে লকডাউন ঘোষণা করেছে। কোথাও জারি করা হয়েছে কার্ফ্যুও। কোথাও জারি করা হয়েছে নাইট কার্ফ্যুও।


ইতিমধ্যেই করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে ১৯ এপ্রিল, সোমবার অর্থাৎ আজ থেকে ১৫ দিনের জন্য লকডাউনের ঘোষণা করেছে রাজস্থান সরকার। অর্থাৎ আগামী ৩ মে পর্যন্ত লকডাউন চলবে মরু রাজ্যে।
অন্যদিকে আজ রাত ১০ টা থেকে আগামী সোমবার ভোর পাঁচটা পর্যন্ত লকডাউনের কথা ঘোষণা করেছে দিল্লির কেজরিওয়াল সরকারও।

আর এবার আজ কোভিড পরিস্থিতি নিয়ে মালদায় জরুরি সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের ক্ষেত্রে বেশ কয়েকটি বিষয়ে রাজ্য সরকারের নির্দেশের কথা জানানোর পাশাপাশি সকলকে আতঙ্কিত না হয়ে সাবধানে থাকারও বার্তা দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে নাইট কার্ফ্যুও ও লকডাউন প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, লকডাউন ও নাইট কার্ফ্যু কোনো সমাধান নয়।

পাশাপাশি তিনি প্রশ্ন করেন, ‘লকডাউন করলেই কী করোনা চলে যাবে ? লকডাউন করলেই সব কমে যাবে ?’ একই সঙ্গে তিনি আরও বলেন, ‘এখনই লকডাউনের কোনও চিন্তা নেই। মানুষকে একটু সময় দিতে হবে না। বাইরে থেকে হাজার হাজার লোক আসছে, করোনা সেখানেও ছড়াচ্ছে। লকডাউন করলে তো মানুষের কষ্ট হবে।’ বলেও সাংবাদিক বৈঠকে মন্তব্য করেন মমতা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি আরও জানিয়ে দেন, ‘এখনই লকডাউন নিয়ে আমাদের কোনো চিন্তা নেই।’ ‘হঠাৎ করে লকডাউন করে দিলে লোকের কষ্ট হবে না। তাদেরকেতো সময় দিতে হবে। ট্রেন চলছে বাস চলছে গাড়ি চলছে। বিভিন্ন জায়গা থেকে লোক বিভিন্ন জায়গায় আসা যাওয়া করছে।’বলেও মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি ভোটের পরে লকডাউন হবে কিনা ? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কাল কী হবে কী করে জানবো। পরিস্থিতির উপর নির্ভর করছে।’ বলেও আজ সাংবাদিক বৈঠকে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুঝিয়ে দেন এখনই দিল্লির পথে হাঁটবে না কলকাতা।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন