HEADLINE
পরীক্ষার সময় পরিবহন চলা নিয়ে নিশ্চিত নয় জবির পরিবহন পুল উপকূলে সংকট বাড়ছে, সংকট সমাধানে প্রয়োজন সুপেয় পানি সহ টেকসই বেড়িবাঁধ খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা একটি ছবি হয়ে উঠেছে আদর্শ ও অনুপ্রেরণা উৎস : তথ্য প্রতিমন্ত্রী খুলনায় ইউপি ভবন থেকে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ৩ আশাশুনিতে পারস্পরিক শিখন প্রাতিষ্ঠানিকীকরণে অভিজ্ঞতা বিনিময় সফর বল্লীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা কেশবপুরের বিল খুকশিয়ায় মাছের ঘেরের বেড়িতে তরমুজ চাষে কৃষকের সাফল্য সাতক্ষীরা রেঞ্জের অভয়ারণ্য থেকে ৩ জেলেসহ মাছ ধরা ট্রলার আটক অসহায় মানুষের পাশে “আল নূর” পরিবার
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন

দিনাজপুরে পৃথক ২টি বজ্রপাতে ৭ জনের মৃত্যু

মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর / ৮৫
প্রকাশের সময় : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

দিনাজপুরের পৃথক ২টি উপজেলায় বজ্রপাতে ৪ শিশুসহ মোট ৭ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এসময় আরো ৩ শিশু গুরুতর আহত হয়েছে। সোমবার (২৩ আগস্ট) দুপুর আনুমানিক সাড়ে ৩টায় দিনাজপুর শহরের নিউটাউন ৮নং ব্লকের ফুটবল খেলার মাঠে ও চিরিরবন্দর উপজেলার সুকদেবপুর গুড়িয়াপাড়ায় এই ঘটনাটি ঘটে।

 বজ্রপাতে নিহত ৪ শিশু হলেন ৮নং নিউটাউন ও রেলঘুন্টি এলাকার বাসিন্দা আপন (১৬), মিম (১০), হাসান (১২), সাজ্জাদ (১৩)। আহত ৩ শিশু হলেন মমিনুল (১৬), আতিক (১৬), সাজু (১৫)। এর মধ্যে মমিনুল ও আতিক দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউটে ভর্তি রয়েছে। এছাড়াও চিরিরবন্দরে নিহত ৩ জন হলেন সাইফুল ইসলামের ছেলে আব্দুর রাজ্জাক (২৮), আলতাফ হোসেনের ছেলে আব্বাস আলী (২৫), মোকছেদ আলীর ছেলে নুর ইসলাম (২৬)।

এ বিষয়ে কোতয়ালী থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, দুপুর থেকে দিনাজপুর শহরে বৃষ্টি হচ্ছিল। এর মধ্যে কয়েকজন শিশু ও কিশোর ৮নং নিউটাউনের খেলার মাঠে ফুটবল খেলছিল। বৃষ্টি বেড়ে গেলে মাঠের পাশে একটি ছাউনির নিচে আশ্রয় নেয় তারা।

 এসময় সেই ছাউনিতে বজ্রপাত হলে ঘটনাস্থলে ৪ জন নিহত হয়। স্থানীয়রা গুরুতর অবস্থায় ৩ জনকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এর মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

 এ বিষয়ে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাষ্টার মাসুদ রানা জানান, বজ্রপাতে ৪ জন নিহতের মরদেহ হাসপাতালে নিয়ে আসে স্থানীয়রা। এছাড়াও ৩ জন আহত এসেছে। এদের মধ্যে ২ জনকে হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।
চিরিরবন্দর থানার ওসি সুব্রত কুমার সরকার জানান, বিকেল সাড়ে ৩টায় চিরিরবন্দর উপজেলার সুকদেবপুর গুড়িয়াপাড়ায় বাড়ীর পাশে একটি পুকুরে ৩ জন মাছ মারছিল। এসময় বজ্রপাত হলে তারা ঘটনাস্থলে মারা যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন।

 এদিকে বজ্রপাতে নিহত দিনাজপুর সদর উপজেলার ৪ জন ও চিরিরবন্দর উপজেলার ৩ জনের পরিবারকে ২৫ হাজার করে টাকা এবং আহতদের সম্পূর্ণ চিকিৎসার খরচ প্রশাসনের পক্ষ থেকে দেয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।


এই শ্রেণীর আরো সংবাদ