HEADLINE
সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি, ১৫ লাখ টাকা ও ৩৪ ভরি স্বর্ণালঙ্কার লুট 
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:২৬ পূর্বাহ্ন

তালায় দেড় শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

তালা সংবাদদাতা / ২৯৭
প্রকাশের সময় : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২

সাতক্ষীরার তালায় দেড় শতাধিক ছাত্র-ছাত্রীর মাঝে শিক্ষার উপকরণ বিতরণ করা হয়েছে। শুক্রবার (৪ফেব্রুয়ারি) সকালে উদীয়মান-যুবউন্নয়ন সংস্থা “নেচার-গার্ড” সহযোগিতায় উপজেলার হরিণখোলা দুর্গা মন্দিরের সামনে এসব ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। শিক্ষা উপকরণ হিসাবে প্রতিটি ছাত্র-ছাত্রীর হাতে ২টি খাতা, ৫টি কলম, ১টি পেন্সিল ও ১টি স্কেল প্রদান করা হয়।
উদীয়মান উন্নয়ন সংস্থা নেচার-গার্ড এর নির্বাহী পরিচালক শেখর ব্যানার্জীর সভাপতিত্বে অনুষ্ঠনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলার যুবউন্নয়ন-কর্মকর্তা সঞ্জীব কুমার দাস। বিশেষ অতিথি হিসেবে (অবসর প্রাপ্ত) প্রধান শিক্ষক তারক নাথ মন্ডল।এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক কালের চিত্র পত্রিকার সহ সম্পাদক সাংবাদিক রবিউল ইসলাম, ইউপি সদস্য শিব প্রসাদ মন্ডল, কার্য নির্বাহী সদস্য রতন সরকার, প্রচার সম্পাদক  জৈতিষ তরফদার প্রমূখ। 
বক্তারা  বলেন, “বাংলাদেশে এসএসি ও এইচ এসসি পরীক্ষায় প্রতি বছর গড়ে ৫০,০০০ শিক্ষার্থী ঝড়ে পড়ে, যা মোট পরীক্ষার্থীর প্রায় ৮-১০%। প্রতি ক্লাস থেকে উপরের ক্লাস-এ উঠার সময় এই হার প্রায়  ৩-৫%। জাতিসংঘের টেকসই উন্নযন লক্ষ্যমাত্রা (এস. ডি. জি.), এর গোল-৪ গুনগতশিক্ষা-২০৩০  সালের মধ্যে অর্জন করতে হলে, আমাদেরকে এই হার শূন্যে নামিয়ে আনতে হবে। অর্থাৎ ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে শিক্ষার হার ১০০% গড়ার লক্ষে, সরকারকে সহযোগিতা করার জন্য, আমাদের এই  ছোট্ট প্রয়াস।   
বক্তারা আরও বলেন, বর্তমানে পৃথিবিতে প্রায় ৫.৬ লক্ষ মানুষের জন্য একটি করে বিশ্ববিদ্যালয়। আমাদের সাতক্ষীরায় প্রায় ২৩ লক্ষ মানুষের বসবাস, কিন্তু কোন বিশ্ববিদ্যালয় নেই। তাই সাতক্ষীরায় একটি “বিজ্ঞন ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” স্থাপনের জন্য মাননীয় প্রদানমন্ত্রীর সদয় দৃষ্ঠি-কামনা করেন বক্তারা।


এই শ্রেণীর আরো সংবাদ