HEADLINE
পরীক্ষার সময় পরিবহন চলা নিয়ে নিশ্চিত নয় জবির পরিবহন পুল উপকূলে সংকট বাড়ছে, সংকট সমাধানে প্রয়োজন সুপেয় পানি সহ টেকসই বেড়িবাঁধ খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা একটি ছবি হয়ে উঠেছে আদর্শ ও অনুপ্রেরণা উৎস : তথ্য প্রতিমন্ত্রী খুলনায় ইউপি ভবন থেকে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ৩ আশাশুনিতে পারস্পরিক শিখন প্রাতিষ্ঠানিকীকরণে অভিজ্ঞতা বিনিময় সফর বল্লীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা কেশবপুরের বিল খুকশিয়ায় মাছের ঘেরের বেড়িতে তরমুজ চাষে কৃষকের সাফল্য সাতক্ষীরা রেঞ্জের অভয়ারণ্য থেকে ৩ জেলেসহ মাছ ধরা ট্রলার আটক অসহায় মানুষের পাশে “আল নূর” পরিবার
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:২০ অপরাহ্ন

ঝাউডাঙ্গায় একই রাতে দুই বসত বাড়িতে আগুন দিল মাদকাসক্ত যুবক!

মোমিনুর রহমান সবুজ / ২৬০
প্রকাশের সময় : বুধবার, ১১ আগস্ট, ২০২১

মাদকসেবন করতে নিষেধ করায় ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করায় তাদের ওপর রাগ-আক্রোশে একই রাতে দুই বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে মাদকাসক্ত যুবক আজমল হোসেনের বিরুদ্ধে। বুধবার ১১ই আগস্ট ভোর রাতে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের হাজিপুর গ্রামের মনিরুল ইসলামের বসতঘরে ও পাশ্ববর্তী আনিস উদ্দিনের বাড়িতে বিচুলি গাদায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত দুই পরিবারেই ধারণা একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে মাদকাসক্ত আজমল হোসেন(৩০)সহ তার সহযোগীরা মিলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় সকালে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সাতক্ষীরা সদর থানা পুলিশ।

অগ্নিকাণ্ডে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে অসহায় মনিরুলের পরিবার। চাচের বেড়ার তৈরী একটি বসতঘর, ঘরে থাকা খাট, আলমারি, ইলেকট্রিক ফ্যান, পোশাকসহ কয়েকটি আসবাপত্র পুড়ে ছাই হয়ে গেছে। রাতে ছেলে ঘুমায় চাচের ঘরে আর মা-বাবা ঘুমায় গোয়ালঘরে।

প্রতিবেশী হামিদ, শরিফুলসহ প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর রাতের দিকে হঠাৎ মনিরুলের বাড়িতে চিৎকার চেচামেচির শব্দ শুনে ঘর থেকে বের হয়ে দেখি আগুন জ্বলছে। আগুন মুহূর্তের মধ্যে ঘরে ছড়িয়ে পড়ে। তার পরক্ষণে পাশ্ববর্তী আনিসের বাড়ি থেকে চিৎকারের আওয়াজ শুনে সেখানে গিয়ে দেখে তার বসতবাড়ির গায়ে বিচুলি গাদায় আগুন জ্বলছে। তখন দেখি মাদকাসক্ত আজমল রাস্তায় হাটাহাটি করছে। নেশা করতে নিষেধ করায় কয়েকদিন আগে রাতে স্থানীয় জাহাঙ্গীর কবিরাজের বাড়ির রান্নাঘরে আগুন লাগিয়ে দুই-তিনদিন নিখোঁজ ছিল, সে ফিরে আবার একরাতে দুই বাড়িতে আগুন লাগিয়ে আবারও সকাল থেকে নিখোঁজ মাদকাসক্ত আজমল। এলাকায় একের পর এক এসব ঘটনায় ক্ষুদ্ধ ও দুচিন্তায় এলাকাবাসী।

অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্ত মনিরুল জানান, আজমল পেশায় ইজিবাইক চালক। মাদকসেবন করার জন্য সে তার ইজিবাইকটি বিক্রি করে দেওয়ার সময় বিক্রি করতে নিষেধ করায় আমার ওপর চড়াও হয়ে ওঠে। আর সেই রাগ থেকে আমার আজ এতবড় ক্ষতি করলো। ক্ষতিগ্রস্ত আনিস উদ্দিন বলেন, কয়েকদিন আগে আজমল মাদকসেবন করে এসে তার বাবাকে খুব মারধর করছিল তাই দেখে আমি সহ্য না করতে পেরে আজমলকে একটা চড়মারি। সেই রাগ থেকে আজ রাতে আমাদের বিচুলি গাদায় আগুন ধরিয়ে দিয়েছে। তার অত্যাচার সইতে না পেরে মা, বউ, সন্তান বাড়ি ছাড়া। আর বাবা সিরাজুল মাদকাসক্ত ছেলের এসব কর্মকান্ডে পাগল প্রায়। তাই মাদক কারবারি ও মাদক সেবনকারীদের বিরুদ্ধে দ্রুত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবি এলাকাবাসী।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ধারণা মাফিক আজমল’র নাম উল্লেখ করে এজাহার দায়ের করেছে ক্ষতিগ্রস্ত মনিরুল। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।


এই শ্রেণীর আরো সংবাদ