HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন

ঝাউডাঙ্গায় শ্রীকৃষ্ণ’র জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক / ১৮৪
প্রকাশের সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩

সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গায় ভগবান শ্রীকৃষ্ণ’র ৫২৫০ তম শুভ আবির্ভাব উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও জন্মাষ্টমী উৎসব অনুষ্ঠিত হয়েছে। উৎসব উপলক্ষে বুধবার ৬ সেপ্টেম্বর দুপুরে বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ, ঝাউডাঙ্গা শাখার আয়োজনে ঝাউডাঙ্গা জগন্নাথ দেব মন্দির প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা শুরু হয়ে বাজারের প্রধানসড়ক প্রদক্ষিন করে।

হিন্দু শাস্ত্র অনুযায়ী, ‘আজ থেকে প্রায় সাড়ে ৫ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে অবতার ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছিলেন। পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই তাদের মহাবতার এই দিনে পৃথিবীতে আগমন করেছিলেন। পাশবিক শক্তি যখন সত্য, সুন্দর ও পবিত্রতাকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই অসুন্দরকে দমন করে জাতিকে রক্ষা এবং শুভশক্তিকে প্রতিষ্ঠার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে।’ উক্ত শোভাযাত্রায় শতশত ভক্তদের পাশাপাশি বিশেষভাবে উপস্থিত ছিলেন ঝাউডাঙ্গা জগন্নাথ দেব মন্দির কমিটির সভাপতি সন্তোষ ঘোষ, শশ্মান মন্দির কমিটির সভাপতি বিশ্বনাথ ঘোষ, বাজার কমিটির সাধারন সম্পাদক জাহিদ হোসেন, বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রাজু ঘোষ, ডাঃ সুদর্শন হোড়, বিজন মন্ডল, রানা ঘোষসহ ছাত্র ঐক্য পরিষদের বিভিন্ন নেতৃবৃন্দ।


এই শ্রেণীর আরো সংবাদ