HEADLINE
সাতক্ষীরায় ঔষধ ফার্মেসী থেকে ৯ হাজার পিচ নেশাদ্রব্য ট্যাবলেটসহ গ্রেপ্তার ২ জমকালো আয়োজনে ঝাউডাঙ্গায় ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন যশোরের কেশবপুরে কোটি কোটি টাকার সোলার স্ট্রিট লাইট নষ্ট! ভূয়া এতিম দেখিয়ে বছরের পর বছর সরকারি অর্থ আত্মসাৎ! ঝাউডাঙ্গায় মেয়াদবিহীন ও লাইসেন্স ছাড়া চলছে বেকারী পণ্য বাজারজাতকরণ ছাত্র-ছাত্রীদের পাঠদানে ফিরে আনা জরুরী ঝাউডাঙ্গায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা নলতায় ডা: ছবুরের বাড়ীতে দুর্ধর্ষ চুরি, টাকাসহ স্বর্ণালংকার লুট  স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নারী ও যুববান্ধব বাজেটের অন্তরায় শ্যামনগরে ১০কেজি হরিণের মাংস’সহ একজন আটক
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০১:৩৯ অপরাহ্ন

জেনে নিন; ফেসবুকে অনলাইনে থেকেও অফলাইন দেখাবেন যেভাবে ?

আইটি ডেস্ক / ২২২
প্রকাশের সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১

আপনি ফেসবুকে লগইন করলে আপনার বন্ধু তালিকায় থাকা ব্যবহারকারীরা তা দেখতে পান। ফেসবুকের ‘অ্যাক্টিভিটি স্ট্যাটাস’ সুবিধার মাধ্যমে আপনি কতক্ষণ আগে ফেসবুকে সক্রিয় ছিলেন, তা-ও দেখা যায়। এতে বন্ধুরা বুঝতে পারেন, কখন আপনার সঙ্গে যোগাযোগ করা যাবে।

তবে মনে করুন, আপনি কোনো কাজে ফেসবুকে লগইন করেছেন। কিংবা যে কারণেই হোক, ফেসবুকে ঢুঁ মারলেও বন্ধু তালিকার মানুষদের তা জানতে দিতে চান না। সেসব ক্ষেত্রে অ্যাক্টিভিটি স্ট্যাটাস বন্ধ করে রাখা যাবে। তখন অনলাইনে থাকলেও আপনাকে ‘অফলাইন’ দেখাবে। কাজটি দুভাবে করতে পারেন—ওয়েবসাইট থেকে এবং অ্যাপ থেকে।

ওয়েবসাইটে যেভাবে করবেন
ফেসবুকে লগইন করুন।

ওপরের ডান দিকে ‘মেসেঞ্জার’ আইকনে ক্লিক করুন।

ড্রপ-ডাউন মেনু থেকে মেসেঞ্জার লেখার পাশে তিন বিন্দুওয়ালা অপশন আইকনে ক্লিক করুন।

এবার ‘টার্ন অফ অ্যাক্টিভ স্ট্যাটাস’-এ ক্লিক করলে আপনাকে আর অনলাইনে দেখাবে না।

স্মার্টফোনে যেভাবে করবেন
স্মার্টফোনে মেসেঞ্জার অ্যাপ খুলুন।

ওপরের বাঁ দিকে ‘চ্যাটস’ লেখার পাশে আপনার প্রোফাইল ছবিতে ট্যাপ করুন।

এবার ‘অ্যাক্টিভ স্ট্যাটাস’ নির্বাচন করুন।

ওপরের টগল বোতামটি নিষ্ক্রিয় করে দিলেই আপনাকে আর অনলাইনে দেখাবে না।

পুনরায় অ্যাক্টিভ স্ট্যাটাস চালু করতে চাইলে ওপরের ধাপগুলোর পুনরাবৃত্তি করতে হবে। আরেকটি বিষয় হলো, আপনি অ্যাক্টিভ স্ট্যাটাস বন্ধ করে রাখলে আপনারা বন্ধুরা অনলাইনে আছে কি নেই, তা দেখতে পাবেন না।


এই শ্রেণীর আরো সংবাদ