মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৬ পূর্বাহ্ন

জন্মাষ্টমীর ছুটির কারণে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

টিটু মিলন, বেনাপোল / ৩৪১
প্রকাশের সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১

ভারতের সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব জন্মাষ্টমীর ছুটির কারণে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।
সোমবার (৩০ আগস্ট) সকাল থেকে বেনাপোল পেট্রোপোলে আমদানী রপ্তানি বন্ধ বানিজ্য বন্ধ হয়ে যায়। তবে দুই দেশের মধ্যে পাসপোর্টযাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।
ভারতের পেট্রাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, সোমবার ভারতে জন্মাষ্টমীর সরকারি ছুটি থাকায় পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।
বেনাপোল স্থলবন্দর পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতীয় পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ তাদেরকে জানিয়েছেন, জন্মাষ্টমী উপলক্ষে সরকারি ছুটি থাকায় তারা এ পথে সোমবার কোনো পণ্য আমদানি-রপ্তানি করবেন না।  (৩১ আগস্ট ) সকাল থেকে ফের স্বাভাবিক বাণিজ্য শুরু হবে।
বেনাপোল কাস্টমস চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, জন্মাষ্টমীর ছুটির কারণে সোমবার বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ওপারের কাস্টমস ও সিএন্ডএফ এজেন্ট আমাদের রবিবার বিকেলে জানিয়ে দিয়েছেন। তবে ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা খালি ট্রাক ফেরত যাওয়ার জন্য চেকপোস্ট কার্গো শাখা খোলা থাকবে। #


এই শ্রেণীর আরো সংবাদ