বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৩০ অপরাহ্ন

চাচাকে হত্যার দায়ে দুই ভাতিজার যাবজ্জীবন

টুডে ডেস্ক / ৮৭
প্রকাশের সময় : সোমবার, ১ নভেম্বর, ২০২১

আদালত প্রাঙ্গণে আসামি ইটাল ও আজমআদালত প্রাঙ্গণে আসামি ইটাল ও আজম কুষ্টিয়ায় জমিসংক্রান্ত বিরোধের জেরে চাচাকে পিটিয়ে হত্যার দায়ে দুই ভাতিজাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (১ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী জানান, রায় ঘোষণার পরপরই আসামিদের পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন– কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার নৃসিংহপুর গ্রামের মহির উদ্দিনের ছেলে ইটাল (৩৬) ও আজম (৩৩)।

আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ৩ জুন সকালে জমি সংক্রান্ত বিরোধের জেরে লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে চাচা তহির উদ্দিনকে (৫৫) জখম করে ভাতিজা ইটাল ও আজম। আশঙ্কাজনক অবস্থায় তহিরকে উদ্ধার করে প্রথমে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরদিন নিহত তহিরের ছেলে রবিউল ইসলাম বাদী হয়ে তিন জনকে আসামি করে ইবি থানায় হত্যা মামলা করেন।
মামলার তদন্ত শেষে ২০১০ সালের ২৭ অক্টোবর আসামিদের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দেয় পুলিশ। এ মামলায় ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন।


এই শ্রেণীর আরো সংবাদ