গাবুরা খেয়াঘাটে সরকারি জায়গায় ভবন নির্মাণ : প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ

গাবুরা খেয়াঘাটে সরকারি জায়গায় ভবন নির্মাণ : প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ

শ্যামনগর প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগরে সরকারি জায়গায় ব্যক্তিমালিকানা ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হয়েছে। ঘটনাটি ঘটেছে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চকবারা খেয়াঘাটে।

এ ঘটনায়  জি এম মাহমদুল ইসলাম ৪ অক্টোবর ২০২০ জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করে। অভিযোগের পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাই সিদ্দিকী কার্যক্রম বন্ধ করে দেন। অভিযোগে উল্লেখ করেন ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আবির রহমান সরকারি জায়গার উপরে সরকারি খরজে নির্মিত শৌচাগার ভেঙে ব্যক্তিমালিকানায় ভবন নির্মাণ করছে। স্কুল, কলেজগামী, ছাত্রী ও মহিলা পথচারী শৌচাগারে ব্যাপক বিড়ম্বনায় পড়বে বলেও উল্লেখ করেন। দীর্ঘদিন কাজ বন্ধ থাকার পর ৯ জুন সকাল থেকে আবার কাজ শুরু করে।

এ ঘটনায়গাবুরা ইউনিয়নের ভূমি কর্মকর্তা,  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নির্দেশে সরেজমিনে লোক পাঠিয়ে আবারও কাজ বন্ধ করে দেন। স্থানীয়রা অভিযোগ করে বলেন শৌচাগারের জায়গা দখল করে আওয়ামী লীগের সাইনবোর্ড ব্যবহার করে ঘর নির্মাণ করে দলের ভাবমূর্তি নষ্ট করছে। এ ঘটনায় অভিযুক্ত আবিয়ার রহমান সাথে মোবাইলে ফোন করে যোগাযোগ করা সম্ভব হয়নি।


গাবুরা ইউনিয়ন ভূমি কর্মকর্তার নন্দলাল জানান, ইতিপূর্বে কাজ বন্ধ করে তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।তার পরেও কেন কাজ করছে আমি লোক পাঠিয়ে দিয়েছি, এবং মোবাইলে তাদের নিষেধ করে দিয়েছে

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন