HEADLINE
৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

কয়রায় বন বিভাগের অভিযানে ৪’শ কেজি চিংড়ি মাছ’সহ ৩ নৌকা জব্দ

কয়রা প্রতিনিধি / ৩৪১
প্রকাশের সময় : শনিবার, ২ জুলাই, ২০২২

সুন্দরবন খুলনা রেঞ্জের অধিনস্থ কাশিয়াবাদ স্টেশন ও তার আওতাধীন টহল ফাঁড়ির স্টাফরা বিশেষ অভিযান চালিয়ে ৪ শ কেজি বিশ প্রয়োগ করে মারা অবৈধ চিংড়ি মাছ আটক করার পাশাপাশি ৩ টি নৌকা, হরিণ ধরার সরঞ্জাম ও ফাঁদ সহ বরফ উদ্ধার করেছে।

জানা গেছে, শনিবার রাত সাড়ে ১২ টার দিকে কাশিয়বাদ স্টেশন কর্মকর্তা মোঃ আখতারুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে কুলুখালীর ভারানী এলাকা থেকে ২ শ ৭০ কেজি বিষ প্রয়োগ করা চিংড়ি মাছ সহ ১ টি নৌকা আটক করে। এ ছাড়া খুলনাগামি যাত্রিবাহী লঞ্চে অভিযান চালিয়ে ৬০ কেজি অপদ্রব্য মিশ্রিত চিংড়ি মাছ আটক করে। অন্যদিকে বজবজ বন টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তানজিলুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে একই দিন রাত ১২ টার দিকে খড়কুড়ি নদীতে অভিযান চালিয়ে হরিণ ধরার ফাদ ৪ টি চাকু বরফ. হরিণ ধরার অন্যান্য সরঞ্জামাদী সহ ১ টি নৌকা আটক করে। এ সময় বন বিভাগের অভিযান জানতে পেরে হরিণ শিকারীরা পালিয়ে যেতে সক্ষম হয়। অপরদিকে রাত ১ টার দিকে খাশিটানা বন টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে ছেড়ারমুখে অভিযান চালিয়ে ১ টি নৌকা সহ ৮৫ কেজি অবৈধ চিংড়ি আটক করা হয়েছে। আটককৃত সকল চিংড়ি মাছ বিজ্ঞ কয়রা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নির্দেশক্রমে মাটিতে পুতে বিনষ্ট করা হয়েছে। খুলনা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এজেডএম হাছানুর রহমান বলেন এ ব্যাপারে বন আইনে ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিনিয়ত সুন্দরবনের সম্পদ রক্ষায় বন বিভাগের অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।


এই শ্রেণীর আরো সংবাদ