HEADLINE
৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

ক্যান্সারে আক্রান্ত জাহানারা বাঁচতে চায়

মোমিনুর রহমান সবুজ / ২২৭
প্রকাশের সময় : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে শয্যাশায়ী জাহানারা খাতুন (৩৫) এর বাঁচার আকুতি। কিন্তু অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না তার গরিব বৃদ্ধ পিতা কাওছার আলী শেখ। স্বামী থেকেও যেন নেই। জাহানারা খাতুন থাকে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের ঝাউডাঙ্গা গ্রামের বৃদ্ধ পিতা কাওছার আলী শেখের বাড়িতে। বৃদ্ধা মায়ের ভিক্ষার টাকায় কোনরকমে চলে সংসার। থাকেন ছোট্ট একটা চাচের বেড়ার ঘরে।

সোমবার সরেজমিনে গেলে তার পরিবার জানায়, বছরখানেক আগে ধরা পড়ে তার মরণব্যাধি ব্রেস্ট ক্যান্সার। অর্থ সংকটে সুচিকিৎসার অভাবে বর্তমানে ব্লাড ক্যান্সারেও ভুগছে সে। প্রতিমাসে এক ব্যাগ রক্ত তার এখন জীবনসঙ্গী। ঝাউডাঙ্গা সমাজ কল্যাণ ফাউন্ডেশন নামের এক সেচ্ছাসেবী সংগঠন তার প্রতিমাসে রক্ত জোগাড় দেন। এদিকে ৭০ বছর বয়সী বৃদ্ধ কাওছার আলীও বিভিন্ন রোগে শ্যাযাশায়ী। তাই বৃদ্ধা মায়ের ভিক্ষা করা টাকায় চলে জীবন-জীবিকা। তাছাড়া তার চিকিৎসা করাতে প্রায় ৩-৪ লাখ টাকার প্রয়োজন। তার গরিব পিতা-মাতার পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়। ইতিমধ্যে তার দুই হাত ও পা ফুলে গেছে। দ্রুত তার চিকিৎসা করাতে না পারলে মারা যাবে। তাই সমাজে বিত্তশালী, ধনবান ও প্রবাসী শুভাকাঙ্ক্ষীদের কাছে আর্থিক সাহায্য কামনা করেছেন। জানা যায়, জাহানারা খাতুনের স্বামী প্রায় ১৫ বছর আগে তাকে রেখে অন্যত্র বিয়ে করে সংসার করছে। সেখান থেকে তার ঠাই হয় মা-বাবার সংসারে। জাহানারার দুই কন্যা সন্তান রয়েছে। দুই কন্যা সন্তানকে লালন পালন করে বিয়েও দিয়েছেন। হঠাৎ বছরখানেক আগে জানতে পারে ব্রেস্ট ক্যান্সার আক্রান্ত জাহানারা খাতুন। অর্থের অভাবে চিকিৎসা করাতে না পেরে সেটার পাশাপাশি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে সে এখন বেডশ্যাযা। কিন্তু দুঃখের বিষয় হলো, তার দুই মেয়ে জামাই কেউ অসুস্থ মায়ের খোঁজ খবর রাখেনা। চিকিৎসা করানোর কথা বল্লে তারা মায়ের মৃত্যু কামনা করে বলে এমনটাই জানা গেছে! তবুও সমাজের বিত্তবানদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেছেন বৃদ্ধা মা। পরিবারের সাথে যোগাযোগের নাম্বার- ০১৭৪৮৪১০২৯৯, সাহায্য পাঠানোর জন্য- ০১৭২৩৩২৮৯০১ (বিকাশ/নগদ)


এই শ্রেণীর আরো সংবাদ