বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪২ অপরাহ্ন

কোমরপুরের ভোটকেন্দ্র সেকেন্দ্রায় স্থানান্তর; ক্ষুদ্ধ ভোটাররা

দেবহাটা প্রতিনিধি / ৮৪
প্রকাশের সময় : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

দেবহাটার পারুলিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড দক্ষিন কোমরপুরের ভোটাররা আজীবন ভোটাধিকার প্রয়োগ করে এসেছেন কোমরপুর দাখিল মাদরাসা (৯৮৮) কেন্দ্রটিতে। সরকারি ওই মাদরাসাটিতে জাতীয়, স্থানীয় ও উপজেলা পর্যায়ের নির্বাচনে প্রতিবারই সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হতো।


কিন্তু এবারই প্রথম আকর্ষিকভাবে কোমরপুর দাখিল মাদরাসা ভোট কেন্দ্রটির নাম তালিকা থেকে সরিয়ে সেখানে নতুন করে সংযুক্ত করা হয়েছে নির্বাচনী এলাকা থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে সেকেন্দ্রায় অবস্থিত একটি রাজনৈতিক মহল নিয়ন্ত্রিত ব্যাক্তি মালিকানাধীন ব্লিস ইন্টারন্যাশনাল স্কুলের নাম।


এতে করে জরাজীর্ণ রাস্তায় পায়ে হেটে ৫ কিলোমিটার দূরের ভোটকেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগে তীব্র বিড়ম্বনার শিকার হতে হবে ভোটারদের। পাশাপাশি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পাশ কাটিয়ে একটি রাজনৈতিক মহল নিয়ন্ত্রিত ব্যাক্তি মালিকানাধীন স্কুলে ভোটকেন্দ্র স্থাপনের সিন্ধান্ত নেয়ায় সেখানে সুষ্ঠ ভোট গ্রহন সম্পন্ন না হতে পারে বলেও শঙ্কিত কোমরপুরবাসী। এতে করে ভোটারদের ভোগান্তি ও হয়রানী কমাতে এবং সুষ্ঠ ও শান্তিপূর্ন নির্বাচনের পরিবেশ ফেরাতে ওই রাজনৈতিক মহল নিয়ন্ত্রিত সেকেন্দ্রার ব্লিস ইন্টারন্যাশনাল স্কুলের নাম ভোটকেন্দ্রের তালিকা থেকে বাদ দিয়ে সেখানে পুনরায় কোমরপুর দাখিল মাদরাসা ভোট কেন্দ্রের নামটি পুন: সংযোজনের দাবি জানিয়ে দক্ষিন কোমরপুর বাসীর পক্ষ থেকে সম্প্রতি জেলা নির্বাচন অফিসার বরাবর লিখিত আবেদন জানানো হয়েছে।


এই শ্রেণীর আরো সংবাদ