HEADLINE
ছওয়াব ফাউন্ডেশনের উদ্যোগে ”আর্থ-সামাজিক উন্নয়নে যাকাতের ভূমিকা” শীর্ষক সেমিনার ঝাউডাঙ্গা ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ দাঁতভাঙা বিলে মৎস্য ঘের থেকে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার মুখে মাস্ক পরে দেবহাটায় একরাতে ৪টি দোকানে চুরি ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের! স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বেসরকারি ক্লিনিকে অভিযানে ভুয়া চিকিৎসকসহ দু’জনের কারাদণ্ড সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে সেবিকার কর্তব্য অবহেলায় বৃদ্ধার মৃ’ত্যুর অভিযোগ ডুমুরিয়ায় দুই শিশু সন্তানকে বালিশ চা’পা দিয়ে হ’ত্যার পর মায়ের আত্মহ’ত্যা ভোমরা প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি জাহাঙ্গীর, জিয়া সাধারণ সম্পাদক
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

কৈখালী স্টেশনের বিরুদ্ধে বরফ অবৈধ বলে টাকা নেওয়ার অভিযোগ

শ্যামনগর প্রতিনিধি / ৩৯২
প্রকাশের সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কৈখালী স্টেশন থেকে বৈধ ভাবে সাদা মাছের পাশ পারমিট দেওয়া হচ্ছে  এক সপ্তাহের জন্য, এক সপ্তাহে ধরে মাছ মারতে গেলে জেলেদের বরফের প্রয়োজন, বরফ ছাড়া এক সপ্তাহ মাছ রাখা সম্ভব নয়। তখনই শুরু হয় কৈখালী স্টেশনের খেলা অসহায় জেলে বাওয়ালীদের বলা হয় প্রতি নৌকা 1000 টাকা করে দিতে হবে বরফের জন্য,তা না হলে বরফ নিয়ে যেতে পারবে না। তাহলে কি বরফ অবৈধ, না বৈধ এটা জানতে চাই অসহায় জেলে  বাওয়ালীরা। নাম প্রকাশে অনিচ্ছুক কিছু জেলের সাথে কথা হলে তারা বলেন  আমরা কৈখালী স্টেশন থেকে এক সপ্তাহের জন্য সাদা মাছের পাস নিয়ে সুন্দরবনে প্রবেশ করি এবং আমাদের পাশে কোন বরফের উল্লেখ নেই। তারপরও আমাদের কাছ থেকে এক হাজার করে টাকা নেয় বরফের জন্য। তাহলে কি বরফ সুন্দরবনে নিয়ে যাবা অবৈধ। বরফ সুন্দরবনে নিয়ে যাবা যদি অবৈধ হয়ে থাকে তাহলে কি টাকায় বিনিময় বৈধ হচ্ছে।তারা আরো বলেন,বরফের জন্য আমরা টাকা দেয় তাহলে পাশে কেন লেখে না।সুন্দরবনে গেলে অনেক স্টেশনের আওতার জেলেদের সাথে কথা হলে। তারা বলেন আমাদের কাছ থেকে কোন বরফের টাকা নেওয়া হয় না। তাহলে কি বরফের জন্য টাকা শুধু কৈখালী স্টেশন নিচ্ছে। বরফ যদি অবৈধ হয়ে থাকে তাহলে বনবিভাগ কিভাবে বরফ বৈধ করে সুন্দর বনে প্রবেশ করাচ্ছে। আসলে কি বরফ অবৈধ না বৈধ।


এবিষয়ে কৈখালী স্টেশন কর্মকর্তা মোঃহারুন-অর-রশিদ বলেন। আমার এইটা মোটামোটি জানা নেই তো, আমাদের অফিসে সবার সাথে মিটিং ও আলাপ আলোচনা করবে। এবিষয়ে সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান এর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।


এই শ্রেণীর আরো সংবাদ