HEADLINE
সাতক্ষীরায় ঔষধ ফার্মেসী থেকে ৯ হাজার পিচ নেশাদ্রব্য ট্যাবলেটসহ গ্রেপ্তার ২ জমকালো আয়োজনে ঝাউডাঙ্গায় ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন যশোরের কেশবপুরে কোটি কোটি টাকার সোলার স্ট্রিট লাইট নষ্ট! ভূয়া এতিম দেখিয়ে বছরের পর বছর সরকারি অর্থ আত্মসাৎ! ঝাউডাঙ্গায় মেয়াদবিহীন ও লাইসেন্স ছাড়া চলছে বেকারী পণ্য বাজারজাতকরণ ছাত্র-ছাত্রীদের পাঠদানে ফিরে আনা জরুরী ঝাউডাঙ্গায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা নলতায় ডা: ছবুরের বাড়ীতে দুর্ধর্ষ চুরি, টাকাসহ স্বর্ণালংকার লুট  স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নারী ও যুববান্ধব বাজেটের অন্তরায় শ্যামনগরে ১০কেজি হরিণের মাংস’সহ একজন আটক
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:৪৬ অপরাহ্ন

কৈখালী স্টেশনের বিরুদ্ধে বরফ অবৈধ বলে টাকা নেওয়ার অভিযোগ

শ্যামনগর প্রতিনিধি / ২৬১
প্রকাশের সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের কৈখালী স্টেশন থেকে বৈধ ভাবে সাদা মাছের পাশ পারমিট দেওয়া হচ্ছে  এক সপ্তাহের জন্য, এক সপ্তাহে ধরে মাছ মারতে গেলে জেলেদের বরফের প্রয়োজন, বরফ ছাড়া এক সপ্তাহ মাছ রাখা সম্ভব নয়। তখনই শুরু হয় কৈখালী স্টেশনের খেলা অসহায় জেলে বাওয়ালীদের বলা হয় প্রতি নৌকা 1000 টাকা করে দিতে হবে বরফের জন্য,তা না হলে বরফ নিয়ে যেতে পারবে না। তাহলে কি বরফ অবৈধ, না বৈধ এটা জানতে চাই অসহায় জেলে  বাওয়ালীরা। নাম প্রকাশে অনিচ্ছুক কিছু জেলের সাথে কথা হলে তারা বলেন  আমরা কৈখালী স্টেশন থেকে এক সপ্তাহের জন্য সাদা মাছের পাস নিয়ে সুন্দরবনে প্রবেশ করি এবং আমাদের পাশে কোন বরফের উল্লেখ নেই। তারপরও আমাদের কাছ থেকে এক হাজার করে টাকা নেয় বরফের জন্য। তাহলে কি বরফ সুন্দরবনে নিয়ে যাবা অবৈধ। বরফ সুন্দরবনে নিয়ে যাবা যদি অবৈধ হয়ে থাকে তাহলে কি টাকায় বিনিময় বৈধ হচ্ছে।তারা আরো বলেন,বরফের জন্য আমরা টাকা দেয় তাহলে পাশে কেন লেখে না।সুন্দরবনে গেলে অনেক স্টেশনের আওতার জেলেদের সাথে কথা হলে। তারা বলেন আমাদের কাছ থেকে কোন বরফের টাকা নেওয়া হয় না। তাহলে কি বরফের জন্য টাকা শুধু কৈখালী স্টেশন নিচ্ছে। বরফ যদি অবৈধ হয়ে থাকে তাহলে বনবিভাগ কিভাবে বরফ বৈধ করে সুন্দর বনে প্রবেশ করাচ্ছে। আসলে কি বরফ অবৈধ না বৈধ।


এবিষয়ে কৈখালী স্টেশন কর্মকর্তা মোঃহারুন-অর-রশিদ বলেন। আমার এইটা মোটামোটি জানা নেই তো, আমাদের অফিসে সবার সাথে মিটিং ও আলাপ আলোচনা করবে। এবিষয়ে সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান এর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।


এই শ্রেণীর আরো সংবাদ