HEADLINE
সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি, ১৫ লাখ টাকা ও ৩৪ ভরি স্বর্ণালঙ্কার লুট 
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:২৩ পূর্বাহ্ন

কেশবপুরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম লাগামহীন

উৎপল দে, কেশবপুর / ২৮৫
প্রকাশের সময় : শনিবার, ৬ নভেম্বর, ২০২১

যশোরের কেশবপুরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম লাগামহীনভাবে বাড়ছে। শীতকালীন শাকসবজির দেখা মিললেও এসবের দাম অনেকটাই সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। নিত্যপণ্যের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় নিম্ম আয়ের মানুষকে হিমশিম খেতে হচ্ছে। বাজার যেন লাগামহীন। নিত্য প্রয়োজনীয় দ্রব্যগুলোর মূল্য বৃদ্ধি পাচ্ছে প্রতিদিন।

শনিবার বাজার ঘুরে দেখা গেছে, টমেটো ৮০ টাকা থেকে ১শত টাকা, কাঁচা মরিচ ১শ টাকা থেকে ১৪০ টাকা, ফুলকপি ৮০ থেকে ৯০ টাকা, বেগুন ৫০ থেকে ৭০ টাকা ,বাঁধাকপি৪০ টাকা থেকে ৫০ টাকা, লালশাক ৪০ থেকে ৬০ টাকা দামে বিক্রি হচ্ছে, পালন শাক ৫৫ টাকা, মুলা ২৫ টাকা থেকে ৩৫ টাকা, ঝিঙে ৬০ টাকা থেকে ৮০ টাকা, শিম ৮০ থেকে ১০০ টাকা, আলু ১৮ থেকে ২২ টাকা, চাল ও শিশু খাদ্যর দাম বেড়েছে ।এছাড়া ১২ কেজির এলপিজির গ্যাস ১৩১৩ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ১৬০ টাকা,সরিষার তেল ২২০ টাকা, চিনি ৮০ টাকা, মুসুরির ডাল ১২০ টাকা।


সবজি কিনতে আসা সুমন দাস বলেন সবজি কিনতে বাজারে আসলাম ৩শত টাকার বাজার করলাম তারপরও ব্যাগ খালি। হায়দার আলী বলেন দ্রব্যমূল্যে যে ভাবে বাড়ছে তাতে আমাদের মতন সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এখন প্রয়োজন প্রশাসনের বাজার মনির্টারিং। সবজিবিক্রেতা অসীত কুমার ও নিবাস দাশ বলেন, গত বছরের তুলনায় প্রতিটি সবজির দাম একটু বেড়েছে। পাইকারি বাজারেও দাম বেশি। যে কারণে সবজির দাম বেড়েছে। উৎপাদন বাড়লে দাম কমে যাবে।


এই শ্রেণীর আরো সংবাদ