HEADLINE
কালিঞ্চী এ. গফ্ফার মাধ্যঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্দে আদালতে মামলা বৈকারীতে ১’শ পিস ইয়াবাসহ চোরাকারবারি গ্রেপ্তার রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন সাতক্ষীরায় ছাত্রলীগ নেতাকে অস্ত্রকান্ডে ফাঁসিয়ে ভারতে পালালেন মূলহোতা নির্বাচন নিয়ে ভাবার কিছু নেই, আমরা গণতান্ত্রিক দল : সাতক্ষীরায় আ.ক.ম মোজাম্মেল হক কুলিয়ায় পানিতে ভাসছে কাফনের কাপড় পরিহিত লাশ সাতক্ষীরায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা: তদন্ত পিবিআইতে সাতক্ষীরায় খোলপেটুয়া নদীর বেড়ী বাঁধ ভেঙে এলাকা প্লাবিত কলারোয়ায় সড়ক দুর্ঘটনায় আহত ২৫ ইভটিজিং প্রতিরোধে আমাদের করণীয়
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:৩৯ অপরাহ্ন

কেশবপুরে গ্রাহকের লাখ লাখ টাকা নিয়ে উধাও এক এনজিও

উৎপল দে, কেশবপুর / ৩৫০
প্রকাশের সময় : সোমবার, ২৭ জুন, ২০২২


যশোরের কেশবপুরে জিকেএসএস নামে একটি এনজিওর কর্মকর্তারা ঋণ দেওয়ার নামে গ্রাহকের কাছ থেকে টাকা নিয়ে পালিয়ে গেছে। ঘটনা উল্লেখ করে সোমবার বিকেলে ভুক্তভোগী গ্রাহকেরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, কেশবপুরের মধ্যকুল এলাকায় বাসা ভাড়া নিয়ে গণকল্যাণ স্বাবলম্বী সংস্থা (জিকেএসএস) নামে একটি এনজিও কার্যক্রম চালিয়ে আসছিল। এনজিওর কর্মকর্তারা বিভিন্ন মানুষকে সমিতিভুক্ত করার মাধ্যমে সঞ্চয় হিসেবে ১০ হাজার ৭০০ টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত সঞ্চয় জমা নেন। গত ২৫ জুন তারা উপজেলার বিভিন্ন এলাকা থেকে সঞ্চয় গ্রহণ করেন। গ্রাহকদের জানানো হয় ২৬ জুন তাদের ১ লাখ টাকা করে ঋণ দেওয়া হবে। ওইদিন সঞ্চয়ী জমাকৃত গৃহকরা ঋণ নিতে এসে দেখেন সমিতির ঘর তালাবদ্ধ করে কর্মকর্তারা পালিয়ে গেছেন। গ্রাহকরা জানান, ৬০০ থেকে ৭০০ গ্রাহকের কাছ থেকে লাখ লাখ টাকা নিয়ে ওই কর্মকর্তারা পলাতক রয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন বলেন, উপজেলার বিভিন্ন এলাকার মানুষ অভিযোগ নিয়ে অফিসে আসলে তাদেরকে থানায় মামলা করার কথা বলা হয়েছে।


এই শ্রেণীর আরো সংবাদ