HEADLINE
৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

কেঁড়াগাছী সীমান্তের বাগাডাঙ্গা গ্রামের ২ হাজার মানুষ এক রাস্তার জন্য বিপাকে

নিজস্ব প্রতিনিধি / ১৯৫
প্রকাশের সময় : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩

সাতক্ষীরার সীমান্তবর্তী কেঁড়াগাছী ইউনিয়নের বাগাডাঙ্গা গ্রামের মানুষ ২০০ গজ রাস্তা ইটের সোলিং না হওয়ায় চরম দূর্ভোগের শিকার। স্বাধীনতা যুদ্ধের অন্যতম স্মৃতি কাঁকডাঙ্গা ক্যাম্পের গাঁ ঘেঁষে এ গ্রামটির অবস্থান। পার্শবর্তী গ্রামের সকল রাস্তার উন্নয়ন হলেও এ গ্রামের ২ হাজার মানুষের জীবন রাস্তা পাঁকা না হওয়ায় নানা প্রতিকুলতা কাটিয়ে জীবন যাপন করতে হয়। 

স্থানীয় গ্রামবাসী কামাল উদ্দীন,শিক্ষক রোকনুজ্জামান বকুল,গ্রাম ডাক্তার শাহাজান সরদার সহ ভুক্তভোগীরা জানান,বর্ষাকালে তাঁদের দূর্ভোগের যেন অন্ত নেই। বিশেষ করে গভীর রাতে বা জরুরী ভাবে কেউ অসুস্থ হলে চিকিৎসকের নিকট নেওয়ার জন্য হাতে হাতে করে নিতে হয়।কোন যানবাহন ভিতরে প্রবেশ করতে পারে না।কোমলমতী শিশুরা রাস্তায় হাটু কাঁদা থাকায় বিদ্যালয়ে যেতে চাই না।রাস্তাটির ২ প্রান্তে ভাদিয়ালী ও কাঁকডাঙ্গায় পাঁকা সড়ক থাকলেও এ গ্রামের মানুষের কোন উপকারেই আসে না।এক প্রান্তে মান্দাতা আমলের কিছু ইটের সোলিং থাকলেও তা এখন চলাচলের অনউপযোগী হয়ে আছে।এ গ্রামের মানুষের প্রাণের দাবী ২০০ গজ রাস্তা পাঁকা করণ বা ইটের সলিং না হলে নতুন আত্বীয়তা পর্যন্ত বন্ধ আছে।তাই সরকারের সংশ্লিষ্ট দপ্তরে কষ্ট লাঘবে ২ প্রান্তের পাঁকা সড়কেড় সাথে গ্রামটির সংযোগ স্থাপনে পাঁকা রাস্তা নির্মাণের জোর দাবী জানিয়েছেন।

এ বিষয়ে স্থানীয় কেঁড়াগাছী ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল এ প্রতিবেদকের নিকট গ্রামবাসীর দূর্ভোগের কথায় দুঃখ প্রকাশ করে বলেন,বরাদ্দ অনেক কম।গ্রামটি ৯ নং ওয়ার্ডের আওতায়।আগামী বর্ষা মৌসুমের আগে প্রকল্প গ্রহণ করে ইট বসানোর ব্যবস্থা করবেন।


এই শ্রেণীর আরো সংবাদ