কলারোয়ায় সাংবাদিক লিটন তথ্য সংগ্রহে হামলার শিকার : প্রেসক্লাবের প্রতিবাদ

কলারোয়ায় সাংবাদিক লিটন তথ্য সংগ্রহে হামলার শিকার : প্রেসক্লাবের প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, কলারোয়া(সাতক্ষীরা):  কলারোয়ায় সাংবাদিক লিটনসন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। শুক্রবার বিকেলে কাজীরহাট বাজারের একটিনার্সিং হোমে  তথ্য সংগ্রহ করতে যেয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েমারাত্মক আহত হন তিনি। সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শয্যা নিতেহয় তাঁর। জাহাঙ্গীর আলম লিটন যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধাআব্দুল গফ্ফারের ছেলে।

তিনি এশিয়ান টিভির কলারোয়া প্রতিনিধি ও নিউজ অফকলারোয়া’ র সম্পাদক। এছাড়া তিনি কলারোয়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক পদেকর্মরত রয়েছেন। জানা গেছে, কাজীরহাট বাজারে অবস্থিত জননী নার্সিং হোমকর্তৃপক্ষ দীর্ঘদিন যাবৎ সরকারি নিয়মনীতি উপেক্ষা করে চিকিৎসা কার্যক্রমচালিয়ে আসছেন। এ বিষয়ে জাহাঙ্গীর আলম লিটন শুক্রবার (৩০ এপ্রিল) বেলাসাড়ে ৫ টার দিকে  নার্সিং হোমে তথ্য সংগ্রহ করতে গেলে তাঁকে অকথ্য ভাষায়গালিগালাজসহ মারপিট করে আহত করা হয়। এ সময় সাংবাদিকের ব্যবহৃত ক্যামেরাসহবিভিন্ন সরঞ্জামাদির ক্ষতিসাধনের চেষ্টা চালানো হয়।  সাংবাদিক লিটনজানান, এ্যানেসথেসিয়া বিষয়ক কনসালটেন্ট ছাড়াই ওই নার্সিং হোমে সিজারিয়ানঅপারেশন করা হচ্ছে, এমন সংবাদের সত্যতা যাচাইয়ে তিনি তথ্য সংগ্রহ করতেযান।

এ দিকে, সাংবাদিক লিটনের আহতের খবর ছড়িয়ে পড়লে শারীরিক অবস্থার খোঁজনিতে হাসপাতালে যান ও  সুস্থতা কামনা করেন উপজেলা আথলীগের সভাপতি ও সাবেকউপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, পৌর মেয়র মাস্টারমনিরুজ্জামান বুলবুল, প্রেসক্লাব সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাধারণ সম্পাদকআব্দুর  রহমান, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাংবাদিক জাকিরহোসেন, জাহিদুল ইসলাম জাহিদ, মোস্তফা হোসেন বাবলু. মোজাহিদুলইসলামসহসাংবাদিকবৃন্দ ও শুভাকাক্সক্ষীগণ। শনিবার সাতক্ষীরা ও কলারোয়ারসাংবাদিকবৃন্দ ঘটনাস্থল ঘুরে এসে সাংবাদিক লিটনের প্রতি সহমর্মিতা প্রকাশকরেন।  এ হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কলারোয়া প্রেসক্লাবেরসভাপতি শিক্ষক  দীপক শেঠ, সহ-সভাপতি হাসান মাসুদ পলাশ ও প্রভাষক সাইফুলইসলাম, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক শেখজুলফিকারুজ্জামান জিল্লু, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুলহাসান কামরুল, যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান,  সাংগঠনিক সম্পাদকআসাদুজ্জামান আসাদ, কোষাধ্যক্ষ এম এ সাজেদ, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলমলিটন, প্রচার সম্পাদক আকবর আলী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নাজমুলহোসেন, সদস্য শেখ শাহাজাহান  আলি শাহিন, তরিকুল ইসলাম, রাজু রায়হানপ্রমুখ।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন