HEADLINE
সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি, ১৫ লাখ টাকা ও ৩৪ ভরি স্বর্ণালঙ্কার লুট 
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:৩০ পূর্বাহ্ন

কলারোয়ায় নিকাহ রেজিষ্ট্রার নিয়োগে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার / ২৪৭
প্রকাশের সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

সাতক্ষীরার কলারোয়া পৌরসভাধীন ১, ২ ও ৯নং ওয়ার্ডে নিকাহ রেজিষ্ট্রার নিয়োগে চরম দূর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। গত ১১ অক্টোবর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এই নিয়োগ সংক্রান্ত প্রার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, বিগত ২২শে আগস্ট সাতক্ষীরার স্থানীয় একটি পত্রিকায় নিকাহ রেজিষ্ট্রার নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। বিজ্ঞপ্তিতে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা আলেম পাশ হতে হবে উল্লেখ করা হয়। কিন্তু ৪ জন আবেদনকারীর মধ্যে মাত্র একজনই আলেম পাশ ছিলেন। অভিযোগ উঠেছে, পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা নিকাহ রেজিষ্ট্রার মাওলানা মোঃ আমীরুল ইসলামের ছেলে মোঃ কামরুল ইসলাম ১,২ ও ৯ নং ওয়ার্ডের নিকাহ রেজিষ্ট্রার পদে আবেদন করেন, যা সম্পূর্ণ নিয়ম বহির্ভূত। কারণ আবেদনকারী তার নিজের ওয়ার্ডের নির্ধারিত এলাকার জন্য আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে প্রার্থী মোঃ কামরুল ইসলাম নিয়ম লঙ্ঘন করে পৌরসভার অন্য ওয়ার্ডের জন্য প্রকাশিত বিজ্ঞপ্তি দেখে আবেদন করেন। পরবর্তীতে তিনি ৩ নং ওয়ার্ডের পরিবর্তে ২ নং ওয়ার্ডের বাসিন্দা হওয়ার জন্য ৩১ আগস্ট ২০২১ তারিখে আবেদন করেন। এসকল অসঙ্গতি থাকার পরও মোঃ কামরুল ইসলাম কোনো অদৃশ্য ক্ষমতার বলে উক্ত পদে নিয়োগ পেয়েছেন বলে মনে করছেন অনেকেই। বিষয়টি যথাযথ তদন্তেরও দাবী জানিয়েছেন তারা।

এ বিষয়ে কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু বলেন, বোর্ডে মাত্র একজন প্রার্থী উপস্থিত ছিলেন বাকি তিন প্রার্থী অযোগ্য। মন্ত্রণালয়ে একজনের নাম পাঠানো যাবে কী না জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে আমার তেমন কিছু জানা নেই। তবে তিনি বলেন, এক জনের নাম পাঠাতে তিনি নারাজ। তবে সুনির্দিষ্ট প্রার্থীকে নিয়োগে সহায়তা করার জন্য পরিকপল্পিতভাবে অযোগ্য প্রার্থীদের নামও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানোর তোড়জোড় চলছে।


এই শ্রেণীর আরো সংবাদ