বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৫৫ অপরাহ্ন

কলারোয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বিশেষ প্রতিনিধি / ৫৮
প্রকাশের সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় ২০২১-২২ অর্থ বছরে রবি /২০২১-২২ সৌসুমী গম,ভুট্রা,সরিষা ও খেসারী আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচী বাস্তবায়নের নিমিত্তে বিনামূল্য সার ও বীজ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ নভেম্বর) সকাল ১০টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে এ সার ও বীজ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে  অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম রহমান, সহ-সভাপতি শেখ জাকির হোসেন, সাংবাদিক  আসাদুজ্জামান আসাদ, স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা  কৃষি বিদ রফিকুল ইসলাম, শুভেচ্ছা বক্তব্য দেন  মৎস্য কর্মকর্তা রবিন্দ্র নাথ মন্ডল,প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ অমল কুমার সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা রতন হাজরা,  মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার খুকু, উপসহকারী কৃষি অফিসার  আবির হোসেন, সাংবাদিক সেলিম হোসেন। এ ছাড়া,উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা কৃষক বৃন্দ উপস্থিত ছিলেন।
এ দিকে কৃষক প্রতি সরিষা ০১কেজি,গম ২০কেজি,ভুট্টা ০২কেজি,খেসারি ০৮ ডিএপি ১০কেজি এমওপি ১০কেজি সার ও বীজ দেয়া হয়।  কলারোয়া উপজেলার গমচাষী ৫০০জন, ভুট্টাচাষী ১৫০ জন, খেসারিচাষী ৪০জন, সরিষাচাষী ১০৫০জন মোট চাষী ১৭৪০জন।১৩,৮৪,৯৭০ টাকার সার ও বীজ বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কৃষি কর্মকর্তা ইমরান হোসেন 


এই শ্রেণীর আরো সংবাদ