কচুয়া যুবলীগ নেতা বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ

কচুয়া যুবলীগ নেতা বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ

উজ্জ্বল কুমার দাস (কচুয়া,বাগেরহাট)প্রতিনিধিঃ কচুয়া উপজেলা পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান ও কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম এস.এম.মাহাফুজুর রহমানের বড়ছেলে ৬ নং রাড়ীপাড়া ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি মোঃমেহেদী হাসান বাবুর নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


২৯ মে শনিবার সকালে বাগেরহাট জেলার কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজারে মাহাফুজুর চত্বরের বাগেরহাট-পিরোজপুর মহাসড়কের প্রায় দুই কিলোমিটার রাস্তা জুড়ে এ মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।এছাড়া কয়েক ঘন্টা বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ ও যুবলীগের নেতা কর্মীরা ।
মানব বন্ধনে মাহাফুজুর রহমানের ছোট স্ত্রী নাজমা আক্তার বলেন, আমার স্বামীর মৃত্যুর পর পরই আমাদের পরিবারকে নিয়ে একটি কুচক্রী মহল ষড়যন্ত্রে মেতে উঠেছে। আর এ কারনেই পরিকল্পিত ভাবে তিনি মারা যাওয়ার পর দিনই আমাদের দুই দুটি রাইস মিলের লাইসেন্স বাতিলের জন্য অপচেষ্টা চালানো হয়।পরদিন  আমার ছেলেকে বেধড়ক মারধর করে পরবর্তীতে একটি ঘটনা সাজিয়ে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করা হচ্ছে।মানব বন্ধনের মধ্যদিয়ে এঘটনার প্রতিবাদ জানিয়ে দ্রুত তম সময়ের মধ্যে হয়রানি মূলক মামলা প্রত্যাহারের দাবি করি।


তিনি আরো বলেন,চেয়ারম্যানকে হারিয়ে আজ আমরা অভিভাবক শুন্য হয়ে পড়েছি।রাড়িপাড়ার মানুষ আজ অসহায় জীবন যাপন করছে।তাই দক্ষিণবঙ্গের রাজনৈতিক অভিভাবক শেখ হেলাল উদ্দিন ও শেখ সারহান নাসের তন্ময়ের কাছে দাবি অবশিষ্ট দিনগুলো যেন এই পরিবারের কাউকে দিয়েই যোগ্যতা প্রমাণের সুযোগ দেওয়া হয়।
এছাড়াও মানব বন্ধন ও সমাবেশে আসা অনেকেই মাহাফুজুর রহমানের পক্ষ থেকে যোগ্য নেতৃত্বের দাবি জানান।একি সাথে এমন ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অচিরেই মিথ্যা হয়রানির মূলক মামলা প্রত্যাহারের দাবিও তোলেন তারা।তারা উল্লেখ করেন উপজেলা চেয়ারম্যানের মৃত্যুর পর উপজেলা পরিষদের উপ-নির্বাচনকে লক্ষ করে কতিপয় ব্যক্তি মেহেদি হাসান বাবুর দলীয় মনোনয়ন ঠেকাতে মরিয়া হয়ে উঠেছে।বাবু ও তার পরিবার নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে ওই পক্ষ।


এদিন মানববন্ধনে আরো বক্তব্য রাখেন ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক শরীফ তুহিন মাহমুদ, ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক বিষ্ণু পদ দেবনাথ,রাড়ীপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  বিকাশ চন্দ্র দত্ত,ব্যাবসায়ী লুৎফার খান,লোকমান সহ আরো অনেকে।
এদিন মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশে বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ ও কয়েক হাজার নারী-পুরুষ অংশ নেয়।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন