মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন

কচুয়া ফেলে যাওয়া নবজাতক উদ্ধার

উজ্জ্বল কুমার দাস, বাগেরহাট প্রতিনিধি / ২১৫
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

বাগেরহাট জেলার কচুয়া উপজেলার কচুয়া সদর ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের একটি রাস্তার পাশ থেকে থেকে এক ছেলে নবজাতক শিশুকে উদ্ধার করা হয়েছে। পরে স্থানীয়দের সহায়তায়তায় শিশুটিকে কচুয়া থানায় নিয়ে যাওয়া হয়।
এ বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়,গতকাল বুধবার (২৫ আগস্ট) রাত আনুমানিক রাত ২ টার দিকে কচুয়া উপজেলার সদর ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের একটি রাস্তার পাশ থেকে ওই ছেলে নবজাতককে উদ্ধার করে স্থানীয়রা।


এ বিষয়ে মধ্যপাড়া গ্রামের কৃষক আতিকুর রহমানের তথ্য মতে,রাত ২ টার দিকে বাচ্চার কান্নার শব্দ শুনে ঘুম ভেঙ্গে যায়।পরে ঘর থেকে বেরহয়ে তিনি দেখতে পান রাস্তার পাশে বস্ত্রহীন অবস্থায় নবজাতক বাচ্চাটি কাঁদছে। এসময় তিনি ডাক চিৎকার দিলে গ্রামের লোকজন ছুটে আসে।পরে কাপড়ে পেচানো অবস্থায় নবজাতককে থানায় নিয়ে যাওয়া হয়।তিনি সহ স্থানীয়রা ধারণা করছে ভূমিষ্ট হওয়ার এক দেড় ঘন্টার মধ্যেই বাচ্চাটিকে ফেলে দেওয়া হয়েছে।কারন নারীকাটা স্থান থেকে বাচ্চাটির রক্তক্ষরণ হচ্ছিল।


কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুল ইসলামের তথ্য মতে,গভীর রাতে আতিকুর রহমান হাওলাদারসহ কিছু লোক নবজাতকটিকে থানায় নিয়ে আসেন। নবজাতক শিশুটি শারীরিক ভাবে অসুস্থ্য থাকায় তাৎক্ষনিত ভাবে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।পরে ২৬ আগষ্ট বৃহস্পতিবার দুপুরে সমাজ সেবা অধিদপ্তরের তত্বাবধানে শিশুটিকে চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। এই শিশুর অভিভাবকদের চিহ্নিত করতে পুলিশ কাজ শুরু করেছে।


এই শ্রেণীর আরো সংবাদ