কচুয়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কচুয়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

উজ্জ্বল কুমার দাসঃ দেশের বিভিন্ন স্থানের মতো কচুয়া উপজেলায় নানা আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

এ উপলক্ষে রাত ১২টা ১মিনিটের সময় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান,রাজনৈতিক ব্যক্তিবর্গ,সুশীল সমাজের প্রতিনিধি,মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারবর্গ সহ নানা শ্রেণি-পেশার মানুষের পক্ষথেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রথমে উপজেলা পরিষদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ ও উপজেলা চেয়ারম্যান এস.এম মাহফুজুর রহমান শ্রদ্ধা নিবেদন করেন।এদিন কচুয়া থানা অফিসার ইনচার্জ মোঃমনিরুল ইসলাম উপজেলা ভাইস চেয়ারম্যান শিকদার ফিরোজ আহমেদ,মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা সরোয়ার,সহকারী কমিশনার(ভুমি) মাহেরা নাজনীন,সহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

এর পর কচুয়া থানা,মুক্তিযোদ্ধা সংসদ,বাংলাদেশ আওয়ামীলীগ,কচুয়া প্রেসক্লাব, কচুয়া সদও ও মঘিয়া ইউনিয়ন পরিষদ,স্বাস্থ্য কমপ্লেক্স,কচুয়া ডিগ্রী কলেজ,সরকারী শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রী কলেজ, শহীদ শেখ ফজলুল হক মনি কারিগরী কলেজ, পল্লী বিদ্যুৎ সমিতি,সরকারী সিএস পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন শহীদবেদীতে পুস্পমাল্য অর্পন করে। পরে ভাষা শহীদদের আত্নার শান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

তবে এবছর করোনাকালীন পরিস্থিতি বিবেচনায় করে একুশ পালনের আয়োজন কিছুটা সিমিত করা হয়েছে।তবে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানেও পালন করা হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন