HEADLINE
৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

কচুয়া মৎস্য ঘেরে বিষ প্রয়োগে ২ লাখ টাকার মাছ নিধন

উজ্জ্বল কুমার দাস, কচুয়া প্রতিনিধি / ৪২৮
প্রকাশের সময় : রবিবার, ৫ জুন, ২০২২

বাগেরহাটের কচুয়া উপজেলার গজালিয়া এলাকায় একটি মৎস্য ঘেরে দুর্বৃত্তদের বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ উঠেছে। এতে ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মাছচাষি দাউদ মৃধা ।মাছ চাষি দাউদ মৃধা গজালিয়া ইউনিয়নের বিষেরখোলা গ্রামের স্মাইল মৃধার ছেলে।

ঘেরের মালিক দাউদ মৃধা জানান, বিগত বেস কয়েক বছর ধরে ধারাবাহিক ভাবে তাঁর মৎস্য ঘেরে বিষ প্রয়োগে ক্ষতি সাধন ও মাছ চুরির ঘটনা ঘটে যাচ্ছে।এ ঘটনায় তিনি তাঁর প্রতিবেশী কয়েকজনকে সন্দেহ করলেও কোন তথ্য প্রমাণ না থাকায় কিছু করতে পারছেন না। তার ব্যাবসা বন্ধ করার জন্য একটি সংঘবদ্ধ চক্র এ কাজ করে যাচ্ছে।আর এবারও তাঁরাই এই মৎস্য ঘেরে এ বিষ প্রয়োগ করেছে।

তিনি বলেন, রবিবার সকালে মৎস্য ঘেরে গিয়ে দেখতে পাই বাগদা ও গলদা চিংড়ির পোনা মরে ভেসে উঠছে।এতে আনুমানিক ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।আগের ঘটনায় একাধিক বার থানায় লিখিত অভিযোগ করলেও কোন প্রতিকার না পাওয়ায় এবার অভিযোগ করিনি তবে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রহমতুল্লা কে ঘটনাটি মৌখিক ভাবে জানিয়েছি।

প্রতিবেশী দুলা গাজীর সাথে এ বিষয়ে কথা বল্লে তিনিও একি কথা বলেন। ক্ষতিগ্রস্থ ঘের মালিক সহ আশেপাশের ঘের মালিকেরা এমন ঘটনায় উদ্বিগ্ন।


এই শ্রেণীর আরো সংবাদ