HEADLINE
ছওয়াব ফাউন্ডেশনের উদ্যোগে ”আর্থ-সামাজিক উন্নয়নে যাকাতের ভূমিকা” শীর্ষক সেমিনার ঝাউডাঙ্গা ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ দাঁতভাঙা বিলে মৎস্য ঘের থেকে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার মুখে মাস্ক পরে দেবহাটায় একরাতে ৪টি দোকানে চুরি ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের! স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বেসরকারি ক্লিনিকে অভিযানে ভুয়া চিকিৎসকসহ দু’জনের কারাদণ্ড সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে সেবিকার কর্তব্য অবহেলায় বৃদ্ধার মৃ’ত্যুর অভিযোগ ডুমুরিয়ায় দুই শিশু সন্তানকে বালিশ চা’পা দিয়ে হ’ত্যার পর মায়ের আত্মহ’ত্যা ভোমরা প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি জাহাঙ্গীর, জিয়া সাধারণ সম্পাদক
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

ওয়ারিয়ায় অবৈধ চেকপোস্টের লাঠিয়াল বাহিনীর তাড়া খেয়ে ইজিবাইকের ধাক্কায় ভ্যানচালক নিহত

মোমিনুর রহমান সবুজ / ২৬৫
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩

মোমিনুর রহমান সবুজ: যশোর-সাতক্ষীরা মহাসড়কে সাতক্ষীরা বাস মালিক সমিতি কর্তৃক অবৈধ চেকপোস্টের ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনীর তাড়া খেয়ে ইজিবাইক-ব্যাটারী ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ভ্যানচালক নিহত হয়েছে। ২১ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল নয় ঘটিকার দিকে সাতক্ষীরা সদরের ঝাউডাঙ্গা ইউনিয়নের ওয়ারিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত ভ্যানচালক রউফ গাজী (৬০) সদরের তুজলপুর গ্রামের আনার আলীর বাড়ির ভাড়াটিয়া ও কালিগঞ্জ উপজেলার কালিকাপুর গ্রামের মৃত নিয়ামত গাজীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওয়ারিয়ায় সাতক্ষীরা বাস মালিক সমিতির অবৈধ চেকপোস্টে দায়িত্বে থাকা কয়েকজন ভাড়াটিয়া লাাঠিয়াল বাহিনী বৃহস্পতিবার সকালে সড়কে চলাচলকারী একটি ইজিবাইক গতিরোধ করার চেষ্টা করে। তবে ইজিবাইকটি চাঁদা ও ভাঙচুরের হাত থেকে রক্ষা পেতে দৌড়ে পালানোর চেষ্টাকালে অপরদিক থেকে আসা একটি ব্যাটারীভ্যানে ধাক্কা লাগে। তাৎক্ষণিক ভ্যানচালক রউফ গাজী রাস্তায় পড়ে গুরুতর আহত হয়। পরে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। স্থানীয়দের অভিযোগ বাংলাদেশে এনাকি এক নজিরবিহীন চেকপোস্ট। মহাসড়কের জায়গা দখল করে বছরের পর বছর অলৌকিকভাবে প্রশাসনকে বৃদ্ধাআঙুল দেখিয়ে সাতক্ষীরা বাস মালিক সমিতি কর্তৃক কলারোয়ার মুরালীকাটি, ঝাউডাঙ্গার ওয়ারিয়া ও ছয়ঘরিয়ায় অবৈধ চেকপোস্ট চালিয়ে আসছে। চেকপোস্টের ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী গুলো যাত্রীবাহী ভ্যান, ইজিবাইক, মহেন্দ্র সড়কে আটকিয়ে জোরপূর্বক ২০-৫০ টাকা গাড়ী প্রতি চাঁদা আদায় করে। চাঁদা না দিলে গাড়ী ভাঙচুর, অসদাচরণ ও যাত্রীদের নামিয়ে হয়রানি করা হয় বলে অভিযোগ থ্রি-হুইলার চালকদের। এদিকে সাতক্ষীরা বাস মালিক সমিতির অভিযোগ, সড়কে অতিরিক্ত থ্রি-হুইলার গাড়ী বৃদ্ধি পাওয়ায় বাসে যাত্রী কম হচ্ছে। এতে প্রতিবছরে বৈধ কাগজ করে সড়ককে চলাচলে লোকসান হচ্ছে। তাই তারা সড়কে চেকপোস্ট বসিয়ে থ্রি-হুইলার নিয়ন্ত্রণ করছে। তবে যত্রতত্র চেকপোস্টের বৈধতা আছে কিনা জানতে চাইলে তারা কোনো সদুত্তর দিতে পারিনি। তবে নিহতের পরিবার ও এলাকাবাসীর দাবি এই চেকপোস্টে থাকা ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনীদের তাড়ার কারণে দুর্ঘটনাটি ঘটেছে এর দায়ভার সাতক্ষীরা বাস মালিক সমিতিকে নিতে হবে। পাশাপাশি অবৈধ চেকপোস্ট উচ্ছেদ ও ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিছে এলাকাবাসী।


এই শ্রেণীর আরো সংবাদ