শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৩:৩৪ পূর্বাহ্ন

এমপি জগলুল হায়দারের পক্ষ থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে ফ্রি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর

আব্দুল কাদের, শ্যামনগর / ১০০
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত বা উপসর্গের কারণে বেশিরভাগ রোগী শ্বাসকষ্টসহ নানা সমস্যায় ভুগছেন। এ অবস্থায় অনেক করোনা রোগীর হঠাৎ করেই দেহের অক্সিজেন ঘাটতি দেখা দিয়ে অক্সিজেন স্বল্পতার কারণে অনেকে মৃত্যুবরণও করছেন। এই ক্রান্তিকালে সাতক্ষীরা ৪ আসনের মাননীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার এমপির পক্ষ থেকে মহামারী করোনাভাইরাস সংক্রমিত রোগীদের চিকিৎসা তথা স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ টি কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ৬ টি সহ মোট ১৫ টি ফ্রি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন এমপি পুত্র উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক এস এম সায়েদ বিন হায়দার রাজিব । বৃহস্পতিবার ৮ জুলাই সকাল ১১ টায় শ্যামনগর কালিগঞ্জ আংশিক আসনের এমপি এস এম জগলুল হায়দার মহান জাতীয় সংসদ চলাকালীন সময়ে ঢাকায় অবস্থান করায় তার পক্ষ থেকে তারই মেজো পুত্র সায়েদ বিন হায়দার রাজিব উক্ত অক্সিজেন সিলিন্ডার গুলি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।
শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সেবা তথা চিকিৎসা সেবার মান উন্নয়নে এবং স্বাসকষ্ট রোগীদের সংকট দূরীকরণের জন্য ও রোগীদের কে যাতে আর অক্সিজেনে অভাবে দুর্ঘটনা না ঘটতে হয় সেজন্য সংসদ সদস্য এর সার্বিক সহযোগিতা ও ব্যাবস্থাপনায় দুটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ১৫ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন নকিপুর জায়েন্ট একাডেমির চেয়ারম্যান উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক এমপি পুত্র এস এম সায়েদ বিন হায়দার রাজিব। তিনি বলেন, সরকারের একার ওপর ছেড়ে না দিয়ে সবাই এগিয়ে আসলে এই মহামারি মোকাবিলার কাজ করা সহজ হবে। তাই উপজেলা ব্যাপি অক্সিজেন সংকটে থাকা মানুষের পাশে অক্সিজেন সিলিন্ডার নিয়ে আমার আব্বু এমপি জগলুল হায়দার সহ আমরা করোনা আক্রান্ত রোগীরদের পাশে থাকতে চাই। সরকারের পাশাপাশি দেশের বিভিন্ন বিত্তশালীরা এভাবে এগিয়ে আসলে যে কোনো দুর্যোগ সহজেই মোকাবিলা করা সহজ হবে।উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা বলেন, আমাদের এই হাসপাতালে করোনাকালিন দুঃসময়ের কয়েক লক্ষ টাকা মুল্যের অক্সিজেন সিলিন্ডার দিয়ে সহোযোগিতা করায় মাননীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার মহোদয়ের কাছে হাসপাতাল কতৃপক্ষ চির ঋণী হয়ে থাকবে । এই সংকটময় মুহূর্তে হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার পাওয়ায় তিনি এমপি মহোদয়কে অভিনন্দন জানান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য প প কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা মেডিকেল অফিসার ডাঃ বিপ্লব কুমার দে, ডাঃ হাইকুল ইসলাম,প্রেসক্লাবের সাবেক উপদেষ্টা সালাউদ্দিন বাপ্পি ও শেখ আফজালুর রহমান,উপজালা রিপোর্টাস ক্লাবের সভাপতি সিডিও ইয়ুথ টিমের পরিচালক গাজী আল ইমরান ,উপজেলা প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক এম আব্দুর রহমান বাবু, এমপি সাহেবের ভ্রাতুস্পুত্র এস এম ফেরদাউস হায়দার, হাফিজুর রহমান সরদার, মোস্তাহিদ সুমন,একরামুল হক লায়েস,মাহাবুব আলম বাবু প্রমুখ।
ছবির ক্যাপশান:শ্যামনগর এমপি জগলুল হায়দারের পক্ষ থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে ফ্রি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়েছে।


এই শ্রেণীর আরো সংবাদ