HEADLINE
পরীক্ষার সময় পরিবহন চলা নিয়ে নিশ্চিত নয় জবির পরিবহন পুল উপকূলে সংকট বাড়ছে, সংকট সমাধানে প্রয়োজন সুপেয় পানি সহ টেকসই বেড়িবাঁধ খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা একটি ছবি হয়ে উঠেছে আদর্শ ও অনুপ্রেরণা উৎস : তথ্য প্রতিমন্ত্রী খুলনায় ইউপি ভবন থেকে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ৩ আশাশুনিতে পারস্পরিক শিখন প্রাতিষ্ঠানিকীকরণে অভিজ্ঞতা বিনিময় সফর বল্লীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা কেশবপুরের বিল খুকশিয়ায় মাছের ঘেরের বেড়িতে তরমুজ চাষে কৃষকের সাফল্য সাতক্ষীরা রেঞ্জের অভয়ারণ্য থেকে ৩ জেলেসহ মাছ ধরা ট্রলার আটক অসহায় মানুষের পাশে “আল নূর” পরিবার
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫২ অপরাহ্ন

ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান বিষয় মতবিনিময় সভা

আব্দুল কাদের, শ্যামনগর / ৬১
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

সারাদেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে মাননীয় প্রধানমন্ত্রী অক্লান্ত প্রচেষ্টায় গ্রামপর্যায়ে সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে আগামী ৫ তারিখ থেকে ইউনিয়ন পর্যায়ে টিকাদান কার্যক্রম শুরু হবে তারই ধারাবাহিকতায়সাতক্ষীরার শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান কার্যক্রম বিষয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে।


উক্ত মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা বলেন, আগামী ৭ আগষ্ট থেকে ১২ আগষ্ট পর্যন্ত উপজেলার ১২টি ইউনিয়নের ১২টি কেন্দ্রে প্রতিদিন ৬ শত জনকে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করার পরিকল্পনা করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩টি বুথ স্থাপন করে প্রশিক্ষণ প্রাপ্তরা টিকা প্রদান করবেন।
সমগ্র কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য সুপারভাইজার হিসাবে দায়িত্ব পালন করবেন স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকবৃন্দ। এ ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসারবৃন্দ মনিটরিং করবেন। প্রত্যহ সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কার্যক্রম চলবে। উপজেলা পর্যায়ে একটি রেসকিউ টিমও গঠন করা হয়েছে।
তিনি আরও বলেন কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম সুন্দর ও সুষ্ঠভাবে পরিচালনার জন্য উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ,সকল ইউপি চেয়ারম্যান ও শ্যামনগর থানা পুলিশ সহ অন্যান্যদের উপস্থিতিতে ৪ আগষ্ট সভা আহবান করা হয়েছে।
মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা বলেন, সাতক্ষীরা জেলার মধ্যে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা রোগীর স্বাস্থ্য সেবা প্রদান ,সাধারণ রোগীর সেবা প্রদান সহ অন্যান্য বিষয়ে এগিয়ে রয়েছে। বর্তমানে এই হাসপাতলে ১০ শয্যা বিশিষ্ট করোণা ইউনিটের কার্যক্রম চলমান আছে এসব বিষয়ে অবহিত করেন।


৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালটিতে ৩১ জন ডাক্তার থাকার কথা থাকলেও ১১ জন ডাক্তার দিয়ে সার্বিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। বর্তমানে ২০ জন চিকিৎসকের সংকট রয়েছে তার মধ্যেও সকল কার্যক্রম সফলতার সাথে চালিয়ে যাচ্ছেন বলে মতপ্রকাশ করেন। তিনি সহ উপস্থিত অন্যান্য চিকিৎসকবৃন্দ কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ জুবায়ের ইসলাম, ডাঃ বিপ্লব কুমার দে, ডাঃ আহসান ইসলাম কল্লোল।
বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের কর্মরত সাংবাদিকবৃন্দ।


এই শ্রেণীর আরো সংবাদ