HEADLINE
ঝাউডাঙ্গা ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ দাঁতভাঙা বিলে মৎস্য ঘের থেকে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার মুখে মাস্ক পরে দেবহাটায় একরাতে ৪টি দোকানে চুরি ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের! স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বেসরকারি ক্লিনিকে অভিযানে ভুয়া চিকিৎসকসহ দু’জনের কারাদণ্ড সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে সেবিকার কর্তব্য অবহেলায় বৃদ্ধার মৃ’ত্যুর অভিযোগ ডুমুরিয়ায় দুই শিশু সন্তানকে বালিশ চা’পা দিয়ে হ’ত্যার পর মায়ের আত্মহ’ত্যা ভোমরা প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি জাহাঙ্গীর, জিয়া সাধারণ সম্পাদক মাননীয় প্রধানমন্ত্রীকে অর্থনীতির চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

আশাশুনি সরকারি কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

জি. এম. মুজিবুর রহমান, আশাশুনি / ১২০
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

সাতক্ষীরার আশাশুনি সরকারি কলেজে বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ কর্ণার এর নব আঙ্গিকে শুভ উদ্বোধন, উচ্চ মাধ্যমিক পরীক্ষা-২০২৩ শিক্ষার্থীদের বিদায় এবং বৃক্ষ রোপন, বার্ষিক বহি:ক্রীড়া, অন্ত:ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) বেলা ১১.৩০ টায় কলেজ ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মাদ হুমায়ুন কবির। প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক হুমায়ুন কবির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদেরকে দিয়েছেন অস্তিত্ব, স্বাধীনতা, সকীয়তা। সেজন্য তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী। তার দেখান পথ ধরে আমাদেরকে সামনে এগুতে হবে। তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে আমাদের লক্ষ্য স্থির করে কার্যক্রম শুরু করেন। প্রধানমন্ত্রীর ভিষণ ২০২১ সালে পূর্ণ হয়েছে, তাই আমরা তথা দেশ আজ বিশ্ব দরবারে সম্মানের স্থান পেতে সক্ষম হয়েছে। এখন ২০৪১ সালের স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়তে লক্ষ্যমাত্রা নিয়ে দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের জীবনের লক্ষ্য নির্দ্ধারণ করে স্বপ্ন দেখতে হবে। এজন্য কেবল পুথিগত বিদ্যা নির্ভর হলে চলবে না। কো কারিকুলাম এ্যাকটিভিটিস থাকতে হবে যতটুকু স্বপ্ন দেখবে, ততটুকু বড় হতে পারবে। স্মার্ট স্টুডেন্ট হলে, স্মার্ট সিটিজেন হতে পারবে। ডিজিটাল বাংলাদেশ করা হয়েছে, এখন স্মার্ট বাংলাদেশ গড়তে হবে, আর সেটা সম্ভব তোমাদের মাধ্যমে। তিনি বলেন, পড়া লেখার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে ক্রীড়া, সংস্কৃতি চর্চা ও বহি:জ্ঞান থাকতে হবে। সুতরাং স্মার্ট বাংলাদেশ দেখতে হলে, ভোগ করতে হলে নিজেদের সকল ক্ষেত্রে স্মার্ট হতে হবে। বিদায়ী পরীক্ষার্থীদেরকে তিনি শুভ কামনা করেন। কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মোঃ রনি আলম নূর, সহকারী কমিশনার (ভূমি) দিপা রানী সরকার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোমিনুল ইসলাম। প্রভাষক শিরিন বাহার যুথি ও প্রভাষক জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান ও অনুষ্ঠানের আহবায়ক প্রভাষক হোসেন আলী। অনুষ্ঠানে মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন, সুতপা মন্ডল, অরূপা সরকার ও দীপা সরকার। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রভাষক বাকি বিল্লাহ ও গীতা পাঠ করেন, প্রভাষক নীলেন্দ্র মুখার্জী। এরআগে প্রধান অতিথি কলেজ ক্যাম্পাসে প্রবেশ করলে চৌকস বিএনসিসি দল তাকে গাড অব অনার প্রদান করেন। এছাড়া লাল ফিতা কেটে বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ কণ্যার এর নব আঙিকে শুভ উদ্বোধন, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং ক্যাম্পাসে মূল্যবান বৃক্ষ রোপন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

(এরপর) বিকালে আশাশুনিতে মুজিব বর্ষে গৃহহীন ও ভ‚মিহীনদের জন্য গৃহ নির্মান কাজ পরিদর্শন করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশেষ প্রকল্প ভ‚মিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদানের মাধ্যমে আশ্রয় স্থল নিশ্চিত করা। সেই প্রকল্পের কার্যক্রম আশাশুনিতে পুরাদমে এগিয়ে চলেছে। উপজেলা সদরের আশাশুনি মানিকখালীতে আশ্রয়ন প্রকল্পের গৃহ নির্মান করা হচ্ছে। কাজ দেখতে যান সাতক্ষীরা জেলা প্রশাসন মোহাম্মদ হুমায়ুন কবির। তিনি প্রকল্পের সকল গৃহ ও এলাকার সার্বিক পরিবেশ ঘুরে ঘুরে দেখেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ রনি আলম নূর, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি স্থানীয় ভ‚মিহীন ও গৃহহীন মানুষ আশ্রয় কেন্দ্রে ইতিপূর্বে বসবাসকারী মানুষের সাথে কথা বলেন। তাদের মনের অনুভ‚তি শুনে পুলোকিত হন।


এই শ্রেণীর আরো সংবাদ