HEADLINE
পরিবারের সবাইকে অজ্ঞান করে ১০ লক্ষ টাকার মালামাল লুট! বাংলাদেশের মেয়েরা এখন আর পিছিয়ে নেই এমপি রুহুল হক ভোমরায় পাসপোর্ট যাত্রীদের তল্লাশির নামে বিজিবির হয়রানি সাতক্ষীরা পৌরমেয়র চিশতিসহ পৌর বিএনপির ১০ নেতা আটক শাশুড়ির কামড়ে জামাইয়ের কান ও জামাইয়ের কামড়ে শাশুড়ির হাতের শিরা বিছিন্ন কালিঞ্চী এ. গফ্ফার মাধ্যঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্দে আদালতে মামলা বৈকারীতে ১’শ পিস ইয়াবাসহ চোরাকারবারি গ্রেপ্তার রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন সাতক্ষীরায় ছাত্রলীগ নেতাকে অস্ত্রকান্ডে ফাঁসিয়ে ভারতে পালালেন মূলহোতা নির্বাচন নিয়ে ভাবার কিছু নেই, আমরা গণতান্ত্রিক দল : সাতক্ষীরায় আ.ক.ম মোজাম্মেল হক
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:২৯ পূর্বাহ্ন

আশাশুনির মরিচ্চাপ ব্রীজের পাত ভেঙে যানবাহন চলাচল বন্ধ

জি এম মুজিবুর রহমান, আশাশুনি / ১১৬
প্রকাশের সময় : শনিবার, ১৬ জুলাই, ২০২২

আশাশুনি উপজেলার চাপড়ায় মরিচ্চাপ বেইলি ব্রীজের লোহার পাত ভেঙে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। শনিবার (১৬ জুলাই) ভোর রাত থেকে ব্রীজদিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

দীর্ঘদিনের পুরাতন বেইলি ব্রীজটি কোন ররকমে যানবাহন চলাচল করে আসছে। মাঝেমধ্যে মালামাল ববোঝাই ভারী যানবাহনের  চাপে ব্রীজের পাত বসে ভেঙ্গে পড়ার ঘটনা ঘটে আসছে। সড়ক ও জনপথ বিভাগ সড়ক মেরামত করলে কিছুদিন যানবাহন চলাচল করলেও ভারি যাহন চলাচল বন্ধ না হওয়ায় ব্রীজ ভেঙ্গে জনভোগান্তি শুরু হয়। শনিবার দিবাগত রাতের কোন এক সময় ব্রীজের মাঝ বরাবর পাশাপাশি ৩টি পাটাতনের ২টি ভেঙে পড়ায় বাস, মিনিবাস, ট্রাক ও বড় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। মটরসাইকেল, ইজিবাইক ও ইঞ্জিনভ্যান ঝুঁকি নিয়ে পারাপার হতে দেখা গেছে।  

চাপড়া গ্রামের স্কুল শিক্ষক আলহাজ্ব মাওঃ মনিরুজ্জামান জানান, গত বছর একই স্থানে ব্রীজের পাটাতন ভেঙ্গে ইট বোঝাই ট্রাক মরিচ্চাপ নদীর চরে আটকে গিয়েছিল। এছাড়া অসংখ্যবার ব্রীজ ভেঙ্গে ভোগান্তির সৃষ্টি হয়েছে।

আশাশুনি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসকে হাসান জানান, ভেঙে যাওয়ার পর অবশিষ্ট একটি পাটাতনের উপর দিয়ে মারাত্মক ঝুঁকি নিয়ে দুই ও তিন চাকার গাড়ি সহ লোকজন চলাচল করছে। এতে যেকোন সময় আরও দুর্ঘটনার শঙ্কা বিরাজ করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ানুর রহমান জানান, ঘটনা শুনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাল পতাকা দিয়ে জনসাধারণকে সতর্কতা অবলম্বন করে চলাচলের কথা বলা হয়েছে। ব্রীজটির ভাঙা অংশ মেরামত করে যান চলাচল স্বাভাবিক করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। রাতের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে যানবাহন চলাচল বন্ধ ও ঝুঁকিপূর্ণ হওয়ায় গাড়ী চালকরা শোভনালী ব্রীজ ও তেঁতুলিয়া ব্রীজ পার হয়ে সাতক্ষীরা সদরে যাতয়াত করতে বাধ্য হচ্ছে বলে জানাগেছে। 


এই শ্রেণীর আরো সংবাদ