HEADLINE
দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত ওয়ারিয়ায় সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

আশাশুনিতে মৎস্য ঘেরে বিষ দিয়ে ৩ লক্ষাাধিক টাকার মাছ নিধন

আশাশুনি ব্যুরো / ৩৭৯
প্রকাশের সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে ৩ লক্ষাধিক টাকার মাছ নিধনের ঘটনা ঘটেছে।


নওয়াপাড়া গ্রামের ইউপি সদস্য রবিউল ইসলাম নওয়াপাড়া বিলে ৩৫ বিঘা জমি কয়েক খন্ড করে চালাই মাছের চাষ করে থাকেন। দীর্ঘ ৪ বছর ধরে তিনি মাছ চাষ করে আসছেন। বৃহস্পতিবার দিবাগত রাতের কোন এক সময় কে বা কারা শত্রæতামূলক ভাবে ঘেরে বিষ প্রয়োগ করলে মাছ মরতে শুরু করে। শুক্রবার (৯ জুলাই) ভোরে মাছ বিক্রয়ের জন্য জাল আসলে ঘেরে গিয়ে দেখে বহু মাছ মরে ভাসছে এবং বাকী মাছ বিষক্রিয়ায় ছটফট করছে। দ্রæত জাল টেনে কিছু মাছ বাজারে নিয়ে গেলে পানির দামে বিক্রয় করতে হয়। বিষক্রিয়ায় অনুদান ৬০ মন মাছ মারা গেছে। যার মূল্য ৩ লক্ষাধিক টাকা।


উল্লেখ্য, ইতিপূর্বে আরও দু’বার একই ভাবে বিষ প্রয়োগ করে ঘেরের মাছ নিধন করা হয়েছিল। একের পর এক বিষদিয়ে মাছ নিধনের ঘটনায় ঘের মালিক বিপর্যস্ত হয়ে পড়েছেন। এব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।


এই শ্রেণীর আরো সংবাদ