HEADLINE
সাতক্ষীরায় ঔষধ ফার্মেসী থেকে ৯ হাজার পিচ নেশাদ্রব্য ট্যাবলেটসহ গ্রেপ্তার ২ জমকালো আয়োজনে ঝাউডাঙ্গায় ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন যশোরের কেশবপুরে কোটি কোটি টাকার সোলার স্ট্রিট লাইট নষ্ট! ভূয়া এতিম দেখিয়ে বছরের পর বছর সরকারি অর্থ আত্মসাৎ! ঝাউডাঙ্গায় মেয়াদবিহীন ও লাইসেন্স ছাড়া চলছে বেকারী পণ্য বাজারজাতকরণ ছাত্র-ছাত্রীদের পাঠদানে ফিরে আনা জরুরী ঝাউডাঙ্গায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা নলতায় ডা: ছবুরের বাড়ীতে দুর্ধর্ষ চুরি, টাকাসহ স্বর্ণালংকার লুট  স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নারী ও যুববান্ধব বাজেটের অন্তরায় শ্যামনগরে ১০কেজি হরিণের মাংস’সহ একজন আটক
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০২:০৪ অপরাহ্ন

আশাশুনিতে মৎস্য ঘেরে বিষ দিয়ে ৩ লক্ষাাধিক টাকার মাছ নিধন

আশাশুনি ব্যুরো / ২১৮
প্রকাশের সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নওয়াপাড়া গ্রামে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে ৩ লক্ষাধিক টাকার মাছ নিধনের ঘটনা ঘটেছে।


নওয়াপাড়া গ্রামের ইউপি সদস্য রবিউল ইসলাম নওয়াপাড়া বিলে ৩৫ বিঘা জমি কয়েক খন্ড করে চালাই মাছের চাষ করে থাকেন। দীর্ঘ ৪ বছর ধরে তিনি মাছ চাষ করে আসছেন। বৃহস্পতিবার দিবাগত রাতের কোন এক সময় কে বা কারা শত্রæতামূলক ভাবে ঘেরে বিষ প্রয়োগ করলে মাছ মরতে শুরু করে। শুক্রবার (৯ জুলাই) ভোরে মাছ বিক্রয়ের জন্য জাল আসলে ঘেরে গিয়ে দেখে বহু মাছ মরে ভাসছে এবং বাকী মাছ বিষক্রিয়ায় ছটফট করছে। দ্রæত জাল টেনে কিছু মাছ বাজারে নিয়ে গেলে পানির দামে বিক্রয় করতে হয়। বিষক্রিয়ায় অনুদান ৬০ মন মাছ মারা গেছে। যার মূল্য ৩ লক্ষাধিক টাকা।


উল্লেখ্য, ইতিপূর্বে আরও দু’বার একই ভাবে বিষ প্রয়োগ করে ঘেরের মাছ নিধন করা হয়েছিল। একের পর এক বিষদিয়ে মাছ নিধনের ঘটনায় ঘের মালিক বিপর্যস্ত হয়ে পড়েছেন। এব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।


এই শ্রেণীর আরো সংবাদ