HEADLINE
পরীক্ষার সময় পরিবহন চলা নিয়ে নিশ্চিত নয় জবির পরিবহন পুল উপকূলে সংকট বাড়ছে, সংকট সমাধানে প্রয়োজন সুপেয় পানি সহ টেকসই বেড়িবাঁধ খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা একটি ছবি হয়ে উঠেছে আদর্শ ও অনুপ্রেরণা উৎস : তথ্য প্রতিমন্ত্রী খুলনায় ইউপি ভবন থেকে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ৩ আশাশুনিতে পারস্পরিক শিখন প্রাতিষ্ঠানিকীকরণে অভিজ্ঞতা বিনিময় সফর বল্লীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা কেশবপুরের বিল খুকশিয়ায় মাছের ঘেরের বেড়িতে তরমুজ চাষে কৃষকের সাফল্য সাতক্ষীরা রেঞ্জের অভয়ারণ্য থেকে ৩ জেলেসহ মাছ ধরা ট্রলার আটক অসহায় মানুষের পাশে “আল নূর” পরিবার
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৭ অপরাহ্ন

আশাশুনিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও পরিদর্শনে রুহুল হক এমপি

জি এম মুজিবুর রহমান, আশাশুনি / ৫৭
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

আশাশুনি উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন, পরিদর্শন ও মতবিনিময় সভা করেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি। বহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত একের পর প্রকল্প পরিদর্শন, উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


সকাল ১০.৩০ টার দিকে এমপি রুহুল হক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে নব-নির্মীত শহীদ মিনারের উদ্বোধন করেন। এরপর মরিচ্চাপ নদীর উপর নতুন ব্রীজ নির্মাণের ফলে মরিচ্চাপ রিভার ভিউ কেওড়া পার্ক দ্বিখন্ডিত না করে ব্রীজের সাথে আন্ডারপাস ব্যবস্থা করার প্রয়োজনীয়তা উপলব্ধি করে স্থান পরিদর্শন করেন এবং সার্বিক অবস্থা সম্পর্কে খোজখবর নেন। পরে উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষ রোপন উদ্বোধন, উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ ও উপজেলা মডেল মসজিদের কাজের মান ও কাজের অগ্রগতি পরিদর্শন, আশাশুনি প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। পরে উপজেলা পরিষদ চত্বরে অসহায় পরিবারের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ উদ্বোধন এবং উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা ও জন প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময় শেষে সার্জিক্যাল মাক্স ও অক্সিজেন সিলিন্ডার বিতরণ এবং অফিসার্স ক্লাব, গোডাউন ও নির্মাণাধীন অডিটোরিয়ামের কাজ পরিদর্শন করেন। আশাশুনি সদরের কার্যক্রম শেষে তিনি বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা মুক্তিযোদ্ধা অফিসে চক্কর দিয়ে ফকরাবাদ ৩৩/১১ কেভি পল্লী বিদ্যুৎ উপকেন্দ্রের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।


বিকেলে বড়দল আফতাফ উদ্দীন কলেজিয়েট স্কুলে আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যার সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডলের সার্বিক ব্যবস্থাপনায় সভায় এবং বিভিন্ন প্রকল্প উদ্বোধন ও পরিদর্শন কালে উপস্থিত ছিলেন, সাবেক এমপি ডাঃ মোখলেছুর রহমান, জেলা এলজিইডি অফিস, গণপূর্ত বিভাগ ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নীলকন্ঠ সম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুসেইন খান, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিসুজ্জামান খোকন, উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আশাশুনি প্রেসক্লাবে এমপি রুহুল হকের মতবিনিময় সভা

আশাশুনি প্রেস ক্লাবের সাংবাদিকদের সাথে সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি মতবিনিময় করেছেন। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১২.৩০ টার দিকে প্রেস ক্লাব কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।


প্রেসক্লাবের সভাপতি জি এম আল ফারুকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি। মতবিনিময় কালে তিনি বলেন, দেশের উন্নয়নে সাংবাদিকদের ভ‚মিকা রয়েছে। সাংবাদিকদের লেখনীর মাধ্যমে সমাজের অসংলগ্নতা বেরিয়ে আসে, অন্যায়-দুর্নীতি প্রতিরোধে তাদের ভ‚মি বরাবর ছিল, আছে এবং থাকবে। প্রেসক্লাবের উন্নয়নে আমরা সহযোগিতা দিয়ে এসেছি। আগামীতেও দিতে চাই। তিনি প্রেসক্লাবকে আরও সুন্দর করতে ও সাংবাদিকদের সংবাদ সংক্রান্ত সকল কাজ এখানে বসেই করতে পারেন সেব্যাপারে সহযোগিতা দানের আশ্বাস প্রদান করেন।


এসময় আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার নাজমুর হুসেইন খাঁন, ওসি গোলাম কবির, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহ নেওয়াজ ডালিম, শেখ জাকির হোসেন, হারুন চৌধুরী, দীপঙ্কর কুমার সরকার, শ্রমিকলীগ সভাপতি ঢালী সামছুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম চক্রবর্তী, অহিদুল ইসলাম মোল্যা, স ম হুমায়ুন কবির সুমন, আশাশুনি প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সাবেক সভাপতি এসএম আহসান হাবিব, সাধারণ সম্পাদক সমীর রায়, আঃ আলীম, এসকে হাসান, সচ্চিদানন্দদে সদয়, প্রভাষক শাহাদাৎ হোসেন টিটল, সোহরাব হোসেন, হাসান ইকবাল মামুন, নূর আলম, গোলাম মোস্তফা, ফায়জুল কবির, প্রভাষক আশিকুজ্জামান, শেখ জাকির হোসেন, শেখ আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনি প্রেসক্লাবে জেলা পরিষদ সদস্যের মতবিনিময় সভা

সাতক্ষীরা জেলা পরিষদের পক্ষ থেকে আশাশুনি প্রেসক্লাবে বরাদ্দকৃত সহায়তার প্রশাসনিক অনুমোদন পত্র হস্তান্তর উপলক্ষে এত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুর ২.৩০ টায় প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


প্রেসক্লাবের সভাপতি জি এম আল ফারুকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক, সদর ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে দলীয় মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী মহিতুর রহমান। তিনি তার বক্তব্যে বলেন, প্রেসক্লাব আমার ক্লাব, আমাদের ক্লাব। প্রেসক্লাব সাংবাদিকদের বিচরণকেন্দ্র, এখানে বসেই তারা সকলের কল্যাণে সংবাদ পরিবেশন করে থাকেন। প্রেসক্লাব সুসজ্জিত ও অবস্থানের অনুকূল পরিবেশ না থাকলে মানায়না এবং অনুকূল পরিবেশের অভাবে সাংবাদিকদের মনোনিবেশ সুন্দর থাকেনা। আমরা প্রেসক্লাবের উন্নয়নে সার্থ হতে চাই। তাই ক্লাবের উন্নয়নে সাতক্ষীরা জেলা পরিষদ ১ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছে। প্রশাসনিক অনুমোদন পত্র আজ হস্তান্তর করলাম। ২/১ দিনের মধ্যে প্রকল্প বাস্তবায়নের জন্য কমিউনিটি পারটিসিপেশন প্রজেক্ট কমিটি (সিপিপিসি) গঠন ও কার্যবিবরনী প্রেরন করতে হবে। এরপর দ্রæততর সময়ে অর্থ পাওয়া যাবে। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীক দিলে আমি নির্বাচনে অংশ নেব। সারাজীবন আ’লীগের জন্য সময় বিসর্জন দিয়েছি, ছাত্রলীগ, যুবলীগের নেতৃত্বে থেকে দলের এজেন্ডা বাস্তবায়ন ও এলাকার মানুষের জন্য কাজ করে এসেছি। কখনো অন্যায়কে সাপোর্ট করিনি, দলকে প্রতিষ্ঠিত করতে রাজপথে লড়াই করে এসেছি। বাকী জীবন দলের ও দেশের জন্য বিলিয়ে দিতে চাই। এজন্য ইউনিয়নবাসীর পাশে থেকে ইউনিয়নের উন্নয়ন ও মানুষের কল্যাণে নিজে নিবেদিত করতে চাই। সভায় প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, আহসান হাবিব, সমীর রায়, আলী নেওয়াজ, এসকে হাসান, প্রভাষক আশিকুর রহমান, গোলাম মোস্তফা প্রমুখ বক্তব্য রাখেন এবং সকল সদস্য উপস্থিত ছিলেন।


এই শ্রেণীর আরো সংবাদ