HEADLINE
পরীক্ষার সময় পরিবহন চলা নিয়ে নিশ্চিত নয় জবির পরিবহন পুল উপকূলে সংকট বাড়ছে, সংকট সমাধানে প্রয়োজন সুপেয় পানি সহ টেকসই বেড়িবাঁধ খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা একটি ছবি হয়ে উঠেছে আদর্শ ও অনুপ্রেরণা উৎস : তথ্য প্রতিমন্ত্রী খুলনায় ইউপি ভবন থেকে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ৩ আশাশুনিতে পারস্পরিক শিখন প্রাতিষ্ঠানিকীকরণে অভিজ্ঞতা বিনিময় সফর বল্লীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা কেশবপুরের বিল খুকশিয়ায় মাছের ঘেরের বেড়িতে তরমুজ চাষে কৃষকের সাফল্য সাতক্ষীরা রেঞ্জের অভয়ারণ্য থেকে ৩ জেলেসহ মাছ ধরা ট্রলার আটক অসহায় মানুষের পাশে “আল নূর” পরিবার
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:১১ অপরাহ্ন

আশাশুনিতে পয়ঃ নিস্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ৫০৩০০ টাকা জরিমানা আদায়

জি এম মুজিবুর রহমান, আশাশুনি / ৮৯
প্রকাশের সময় : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

সাতক্ষীরার আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা করে খালে নেটপাটা দিয়ে পয়ঃ নিস্কাশন ব্যবস্থায় প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে ৪টি পৃথক মামলায় ৫০ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। শুক্রবার (৩০ জুলাই) সকালে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

একটানা বৃষ্টিপাতের ফলে উপজেলার সকল ইউনিয়নে পয়ঃ নিস্কাশন ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। সরকারি খালে মাটির বাঁধ ও নেটপাটা দিয়ে পয়ঃ নিস্কাশন ব্যবস্থায় প্রতিবন্ধকতার সৃষ্টি ও খাস খাল অবৈধ দখল নিয়ে মাছ চাষ করায় পয়ঃ নিস্কাশন ব্যবস্থা ভেঙ্গে পড়ায় এলাকায় চরম জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে অসংখ্য ঘরবাড়ি জলমগ্ন, মৎস্য ঘের ডুবে যাওয়া, আমন ধানের বীজতলা তলিয়ে যাওয়া, অনেক স্থানে সড়কের উপর পানি ওঠায় সড়ক যোগাযোগ বন্ধ হওয়ার উপক্রম হওয়াসহ নানা সমস্যা বিরাজ করছে। উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুসেইন খাঁন পয়ঃ নিস্কাশন ব্যবস্থা অটুট রাখতে সরেজমিন গমন করে নেটপাটা অপসারণ ও মোবাইল কোর্ট পরিচালনা করেন। প্রথম দিনেই বুধহাটা ইউনিয়নে মোবাইল মোর্ট পরিচালনা করে, নেটপাটা দিয়ে সরকারি খালের উপর দিয়ে পানি প্রবাহের প্রতিবন্ধকতার অপরাধে চাপড়া গ্রামের মাহবুবর রহমান দিংকে ১৫ হাজার টাকা, জাহাঙ্গীর হোসেন দিংকে ১৫ হাজার টাকা, মঞ্জুরুল ইসলাম শেখর দিংকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বইসখালী খালে নেটপাটা দেওয়ার অপরাধে হারুন সরদারকে ৩০০ টাকা জরিমানা করা হয়। এসময় সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম মোস্তাফিজুর রহমান, বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আবম মোছাদ্দেক, পুলিশ কর্মকর্তা প্রমুখ উপস্থিত ছিলেন।


এই শ্রেণীর আরো সংবাদ