HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

আব্দুল মোতালেব ছিলেন সাংবাদিকতার এক উজ্জ্বল নক্ষত্র

মোমিনুর রহমান সবুজ / ২৯১
প্রকাশের সময় : শুক্রবার, ২ জুন, ২০২৩

মোমিনুর রহমান সবুজ: নানা কর্মসূচির মধ্যদিয়ে বিশিষ্ট শিক্ষানুরাগী, বরেণ্য সমাজসেবক, বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, বাংলাদেশ সাংবাদিক সমিতির কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও সাতক্ষীরার প্রথম সংবাদপত্র দৈনিক কাফেলা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক আব্দুল মোতালেবের ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২ জুন বিকালে দৈনিক কাফেলা পরিবারের আয়োজনে তুফান কনভেনশন সেন্টারে (লেকভিউ) এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দৈনিক কাফেলা পত্রিকার সম্পাদক ডা: এ. টি. এম. রফিক (উজ্জল) এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডা. আবুল কালাম বাবলা, আন্তর্জাতিক ফিফা রেফারি তৈয়ব হাসান শামসুজ্জামান ওরফে(বাবু), সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা: রফিকুল ইসলাম, সাতক্ষীরা জেলা কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, দক্ষিণের মশাল পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, সময় টিভির জেলা প্রতিনিধি মততাজ আহম্মেদ বাপ্পি, এটিএন নিউজের জেলা প্রতিনিধি মো: কামরুজ্জামান, কুমিরা মহিলা কলেজ অধ্যক্ষ লুৎফুর নাহার, বিশিষ্ট সমাজসেবক বিশ্বজিৎ সাধু, ভালুকা চাঁদপুর আদর্শ কলেজের শিক্ষিকা সালেহা খাতুন, কুমিরা মহিলা কলেজের শিক্ষক মো: মহিউদ্দিন, শিক্ষক নারায়ণ চন্দ্র মজুমদার’সহ তার শতশত অনুসারী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিরা বক্তব্যে বলেন, ‘আব্দুল মোতালেব সাহেব সাতক্ষীরার মাটি ও মানুষের জন্য কাজ করতেন। সাংবাদিকতার পাশাপাশি শিক্ষা ক্ষেত্রে তার বিশেষ অবদান রেখেছেন। আশি দশকের সময়ে সাতক্ষীরায় প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৬০-৮০% প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান’সহ বহু শিক্ষা প্রতিষ্ঠান তার হাত দিয়ে প্রতিষ্ঠা হয়েছে। সাতক্ষীরার মোতালেবের মত একজন দক্ষ ব্যক্তি আর তৈরি হয়নি। তিনি বন্যাদুগর্ত অসহায় মানুষের চিত্র বাংলাদেশ টেলিভিশনে তুলে ধরার মধ্যে দিয়ে বন্যাদুগর্তের খাদ্যের ব্যবস্থা করতেন। তিনি সাতক্ষীরার সাংবাদিকতার উজ্জ্বল নক্ষত্র।’ সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় করেন কুমিরা মহিলা কলেজের সহকারি অধ্যক্ষ নুর মোহাম্মদ।


এই শ্রেণীর আরো সংবাদ