HEADLINE
সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৮ অপরাহ্ন

আফগানিস্তানের দখল এখন তালেবানের হাতে

আন্তর্জাতিক ডেস্ক / ২৫৬
প্রকাশের সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

প্রেসিডেন্ট প্যালেসের নিয়ন্ত্রণ এখন তালেবানের হাতে। কাবুলে থাকা তালেবানের শীর্ষ দুই কমান্ডার রয়টার্সকে বলেন, প্রেসিডেন্ট আশরাফ গনি দেশ ছাড়ার পর তারা প্যালেসের নিয়ন্ত্রণ নেয়।

তবে আফগান সরকারের পক্ষ থেকে এ দাবির সত্যতা নিশ্চিত করা যায়নি।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি দেশ ছেড়ে তাজিকিস্তানে যাচ্ছেন। ইতিমধ্যে রাজধানী কাবুল ছেড়েছেন তিনি।

আজ রোববার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ কথা জানিয়েছে।

এ বিষয়ে জানতে রয়টার্সের পক্ষ থেকে আফগান প্রেসিডেন্ট দপ্তরের সঙ্গে যোগাযোগ করা হলে বলা হয়, নিরাপত্তার খাতিরে তারা প্রেসিডেন্ট কী করছেন বা কোথায় আছেন, সে বিষয়ে কিছু বলতে চান না।

আশরাফ গনিকে আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট বলে উল্লেখ করেছেন দেশটির শান্তি প্রক্রিয়ার সঙ্গে যুক্ত শীর্ষ কর্মকর্তা আবদুল্লাহ আবদুল্লাহ। একই সঙ্গে বর্তমান পরিস্থিতির জন্য তিনি গনিকে দায়ী করেন।

তিনি আরও বলেন, ‘আল্লাহ’র কাছে তাঁকে জবাব দিতে হবে। জনগণও এর জবাব দেবে।’

সরকারের সঙ্গে গত কয়েক মাসের শান্তি আলোচনায় গানির পদত্যাগ ছিল তালেবানের অন্যতম দাবি।


এই শ্রেণীর আরো সংবাদ