HEADLINE
বল্লীতে বজ্রপাতে শিশুর মৃ’ত্যু ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

আফগানিস্তানের দখল এখন তালেবানের হাতে

আন্তর্জাতিক ডেস্ক / ৪১০
প্রকাশের সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

প্রেসিডেন্ট প্যালেসের নিয়ন্ত্রণ এখন তালেবানের হাতে। কাবুলে থাকা তালেবানের শীর্ষ দুই কমান্ডার রয়টার্সকে বলেন, প্রেসিডেন্ট আশরাফ গনি দেশ ছাড়ার পর তারা প্যালেসের নিয়ন্ত্রণ নেয়।

তবে আফগান সরকারের পক্ষ থেকে এ দাবির সত্যতা নিশ্চিত করা যায়নি।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি দেশ ছেড়ে তাজিকিস্তানে যাচ্ছেন। ইতিমধ্যে রাজধানী কাবুল ছেড়েছেন তিনি।

আজ রোববার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ কথা জানিয়েছে।

এ বিষয়ে জানতে রয়টার্সের পক্ষ থেকে আফগান প্রেসিডেন্ট দপ্তরের সঙ্গে যোগাযোগ করা হলে বলা হয়, নিরাপত্তার খাতিরে তারা প্রেসিডেন্ট কী করছেন বা কোথায় আছেন, সে বিষয়ে কিছু বলতে চান না।

আশরাফ গনিকে আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট বলে উল্লেখ করেছেন দেশটির শান্তি প্রক্রিয়ার সঙ্গে যুক্ত শীর্ষ কর্মকর্তা আবদুল্লাহ আবদুল্লাহ। একই সঙ্গে বর্তমান পরিস্থিতির জন্য তিনি গনিকে দায়ী করেন।

তিনি আরও বলেন, ‘আল্লাহ’র কাছে তাঁকে জবাব দিতে হবে। জনগণও এর জবাব দেবে।’

সরকারের সঙ্গে গত কয়েক মাসের শান্তি আলোচনায় গানির পদত্যাগ ছিল তালেবানের অন্যতম দাবি।


এই শ্রেণীর আরো সংবাদ