আগামীকাল থেকে গণপরিবহণ বন্ধ থাকবে : ওবায়দুল কাদের

আগামীকাল থেকে গণপরিবহণ বন্ধ থাকবে : ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্কঃ সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামীকাল সোমবার থেকে গণপরিবহণ বন্ধ থাকবে। ওবায়দুল কাদের আজ রোববার সকালে তার সরকারি বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

ওবায়দুল কাদের জানিয়েছেন, জ্বালানি, ওষুধ, ত্রাণ, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী, পচনশীল পণ্য পরিবহণ ও জরুরি সেবা নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

এর আগে গতকাল শনিবার দেশে করোনার বিরাজমান পরিস্থিতিতে সরকার (আগামীকাল) সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘করোনা পরিস্থিতি মোকাবিলায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে সরকার লকডাউন ঘোষণা করছে। শিল্প কলকারখানা শর্তসাপেক্ষ চালু থাকতে পারে। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় বিস্তারিত জানাবে।’

এরপর এক ভিডিও বার্তায় গতকাল জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘দ্রত বেড়ে যাওয়া করোনা সংক্রমণ রোধকল্পে সরকার দুই থেকে তিন দিনের মধ্যেই সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউনে যাওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে। সে ক্ষেত্রে লকডাউন চলাকালে শুধু জরুরি সেবা দেয়- সে ধরনের প্রতিষ্ঠান খোলা থাকবে। আর শিল্প কলকারখানা খোলা থাকবে, যাতে করে শ্রমিকেরা স্বাস্থ্য বিধি মেনে এবং বিভিন্ন শিফটিং (পালা করে) ডিউটির মাধমে তাঁরা কলকারখানায় কাজ করতে পারেন।’

এদিকে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার দ্রুত বেড়ে যাওয়ায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক পরা জরুরি কর্তব্য বলে মনে করে সেগুলো পালন করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার এরই মধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছে, কিন্তু এখনও অনেকেই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধির প্রতি অনিহা দেখাচ্ছে, যা প্রকারান্তরে ভয়াবহ পরিস্থিতি নিয়ে আসতে পারে। নিজেদের সুরক্ষায় সবাই সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করাই এখন মূল কাজ।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন